আজকের সিলেট

দক্ষিণ সুরমায় শিশু নাঈম হত্যাকাণ্ডে ৪ জনের ফাঁসি

আজকের সিলেট প্রতিবেদক: সিলেটের দক্ষিণ সুরমায় শিশু নাঈম হত্যা মামলায় চার জনকে ফাঁসি দেয়া হয়েছে।

আজ বুধবার সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ মো. মোহিতুল হক এ রায় দেন। বাদী পক্ষের আইনজীবী গোলাম ইয়াহইয়া চৌধুরী সুহেল এ সত্যতা নিশ্চিত করেছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, দক্ষিণ সুরমা উপজেলার পুরান তেতলী গ্রামের মো. ইসমাইল আলী, একই এলাকার মো. মিঠুন মিয়া, দক্ষিণ সুরমা থানার দক্ষিণ ভার্থখলা ডি ব্লকের বিপ্লব হোসেন বিপলু ও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার নাদবুদ গ্রামের জুনেদ হোসেন।

এছাড়াও ফাঁসির দণ্ডপ্রাপ্ত মো. মিঠুন মিয়ার সহোদর রুবেলকে খালাস দেয়া হয়েছে। খালাস পাওয়া রুবেল ছাড়া বাকি আসামি কারাগারে রয়েছেন।

অ্যাডভোকেট গোলাম ইয়াহইয়া চৌধুরী সুহেল জানান, ২০১১ সালের ১৪ আগস্ট তারাবির নামাজ পড়তে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় নাঈম। এর সাত দিন পর বাড়ির পাশের জঙ্গল থেকে তার বস্তাবন্দি গলিত লাশ উদ্ধার করা হয়। পরে ২০ আগস্ট নাঈমের বাবা আব্দুল হক বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ আট বছর পর আজ এ মামলার রায় দেয়া হয়।

মামলার বাদী ও শিশু নাঈমের পিতা আব্দুল হক এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করে উচ্চ আদালতে এ রায় বহাল ও ফাঁসি দ্রুত কার্যকরের দাবি জানান।

এসময় তিনি জানান, আসামিরা তার ছেলেকে অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এর মধ্যে জড়িতরা তার আত্মীয় থাকায় নাঈম তাদের চিনে ফেলে। পরে তাকে হত্যা করে বস্তাবন্দি অবস্থায় গ্রামের একটি জঙ্গলে ফেলে দেয়।

মোজাম্মেল হোসেন নাঈম দক্ষিণ সুরমা বলদি লিটল স্টার কিন্ডারগার্টেনের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

আরও সংবাদ

Close