আজকের সিলেট

ওসমানী বিমানবন্দরে কোটি টাকার স্বর্ণসহ যাত্রী আটক

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কোটি টাকার স্বর্ণের বারসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। দুবাই থেকে আসা ওেই যাত্রীর কাছ থেকে ১৪টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দাদের একটি দল। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় সোয়া কোটি টাকা।

শুক্রবার সকাল ৮টা ৪৫মিনিটে দুবাই থেকে আসা বিজি-২৪৮ ফ্লাইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ব্রাক্ষণবাড়িয়ার কসবা এলাকার জামিল আহমদ (২৮)। উদ্ধারকৃত স্বর্ণের ১২টি বার তার উরুতে বিশেষ ব্যবস্থায় রাখা ছিল। অন্য দুটি স্বর্ণের বার এবং কিছু স্বর্ণালংকার তার হাত ব্যাগ থেকে উদ্ধার করা হয়।

ওসমানী বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা সহকারী পরিচালক আল আমিন গণমাধ্যমকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা জামিল আহমদের ওপর বিশেষ নজরদারি রাখা হয়েছিল। পাহারা দিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পর্যন্ত নিয়ে আসার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় জামিল আহমদ তার কাছে স্বর্ণের বার থাকার কথা অস্বীকার করেন। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সবার উপস্থিতিতে তার পায়ের উরুতে বিশেষভাবে রাখা ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তা আল আমিন আরও জানান, দুবাই ফেরত জামিলের হাত ব্যাগ থেকেও দুটি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য সোয়া কোটি টাকা।

আটককৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আরও সংবাদ

Close