আজকের সিলেট

সিরজ জয়ের হেটট্রিক

শুরুটা হয় জিম্বাবুয়ে সিরিজ দিয়ে। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে দাওয়াত দিয়ে এনে নাকানিচুবানি খাইয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় টাইগাররা। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ আগেই ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল স্বাগতিক দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে ৬ উইকেটে জয়ে এই রেকর্ড টাইগারদের।

নিউজিল্যান্ডের দেয়া ৯৪ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি স্বাগতিক দল। ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ৮ রানে কোল ম্যাককোঞ্চির শিকার হয়ে ফিরতে হয় লিটন দাসকে।

দ্রুত উইকেট পতনের পর প্রাথমিক বিপর্যয় সামাল দেন নাঈম শেখ ও সাকিব আল হাসান। দলীয় ৩২ রানে আজাজ প্যাটেলের বল ডাউন দ্য উইকেটে খেলতে এসে ধোঁকা খান সাকিব। ফলশ্রুতিতে স্টাম্পড হয়ে যান তিনি। দুই বল পর এই প্যাটেলের বলে বোল্ড হয়ে ক্রিজ ছাড়েন মুশফিক।

পরপর দুই উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়া বাংলাদেশকে তুলে আনার মিশনে মাঠে নামেন মাহমুদুল্লাহ। অপরপ্রান্ত আগলে রেখে যোগ্য সঙ্গ দেন নাঈম। এই দুইজনের জুটি ভাঙ্গে ধৈর্য্য হারাবার কারণে।

জয়ের জন্য সহজ অবস্থানে থাকার পরও ঝুঁকি নিয়ে রান নিতে যেয়ে রানআউট হন নাঈম। তার আগে তিনি খেলেন ৩৫ বলে ২৯ রানের এক ইনিংস।

বাকি কাজটা সারেন দলপতি রিয়াদ ও আফিফ হোসেন মিলে। পাঁচ বল বাকি থাকতে ছয় উইকেটে জিতে সিরিজ নিশ্চিত করে মাঠ ছাড়েন দুই ব্যাটসম্যান।

এর আগে, টসে জিতে ব্যাট করতে নেমে নাসুম-মুস্তাফিজের বোলিং তোপে মাত্র ৯৩ রানেই গুটিয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। চতুর্থ ম্যাচের আগে নিউজিল্যান্ডের কোচ গ্লেন পকনেল জানিয়েছিলেন আগুনের জবাব আগুন দিয়েই দেবে নিউজিল্যান্ড।

বাংলাদেশের আক্রমণে পালটা দেওয়ার ঘোষণা দিয়ে রাখেন নিউজল্যান্ড কোচ।

আরও সংবাদ

Close