আজকের সিলেট

বিদেশে ফ্ল্যাট বাড়ির লোভ দেখিয়ে ১০ কোটি টাকা আত্মসাত

আজকের সিলেট প্রতিবেদক : পৃথিবীর বিভিন্ন দেশে ফ্ল্যাট বাড়ি দেয়ার লোভ দেখিয়ে  বিভিন্ন ব্যক্তির কাছে থেকে ১০ কোটি টাকা  আত্মসাতের অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৯।

আজ শনিবার সকালে ১১টার দিকে র‌্যাব-৯ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মিডিয়া অফিসার মো. মনিরুজ্জামান।

শুক্রবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল এএসপি মো. আব্দুল খালেক ও এএসপি এ কে এম কামরুজ্জামানের নেতৃত্বে ঢাকার পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয় বলে জানান মনিরুজ্জামান।

আটককৃতরা হচ্ছেন- মৌলভীবাজার সদর উপজেলার জগতপুরের মৃত সোনাউর মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৪০) ও হবিগঞ্জের বাহুবল উপজেলার হাজীমাদাম গ্রামের মৃত আব্দুল হকের মাসুদ রানা (৪৬)।

মো. মনিরুজ্জামান বলেন- আটককৃতরা মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও অন্যান্য উপজেলায় প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা আত্মসাত করেছে৷

তিনি জানান, এ প্রতারক চক্র সাধারণ মানুষকে বলতো, তিন হাজার কোটি টাকার একটি দুর্লভ বস্তু আমেরিকায় বিক্রি হয়েছে। যার সাথে বর্তমান সরকার গোপন ভাবে সম্পৃক্ত আছে। কিন্তু এই টাকা আনতে হলে ৩০০জন সদস্যসহ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ১০০ কোটি টাকার ফান্ড গঠন করে আমেরিকা সরকারকে দেখাতে হবে৷ এতে সদস্য হতে হলে গোপনীয়তা রক্ষা করে ১ লক্ষ টাকা এবং তিনশত টাকার স্ট্যাম্পে নিজের স্বাক্ষর, ভোটার আইডি কার্ড, ছবিসহ যাবতীয় ডকুমেন্ট দিতে হবে। সদস্য হওয়ার বিনিময়ে তাদেরকে লন্ডন, আমেরিকা, কানাডা, সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে ফ্ল্যাট বাড়ি দেয়া হবে। এভাবে তারা মানুষের সাথে প্রতারণা করে প্রায় ১০কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

আরও সংবাদ

Close