সিলেটের টুকরো খবর

ঢাবি ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এমসি কলেজের বিক্ষোভ

ঢাকার কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন সিলেট এমসি কলেজের শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুরে ধর্ষকের ফাঁসির দাবিতে সিলেট-তামাবিল সড়কও অবরোধ করে তারা। সাধারণ শিক্ষার্থীদের এ কর্মসূচীতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরাও অংশ নেন।

সোমবার বেলা ১টার দিকে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবির প্রতি সংহতি জানিয়ে মিছিলে যোগ দেন ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট ও তালামীযে ইসলামিয়ার নেতাকর্মীরা। এছাড়াও সাংস্কৃতিক সংগঠন মোহনা, থিয়েটার মুরারিচাঁদ, মুরারিচাঁদ কবিতা পরিষদ, রোভার স্কাউটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরাও মিছিলে অংশ নেন।

মিছিল শেষে কলেজের প্রধান ফটকের সামনে সমাবেশ করেন তারা। বক্তারা ঢাবিকে দেশের গর্বের শিক্ষাপ্রতিষ্ঠান উল্লেখ করে বলেন, এই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীকে ধর্ষণের ঘটনার চেয়ে বড় ন্যাক্কারজনক ঘটনা আর কিছু হতে পারে না। তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান।

সমাবেশে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতি জানান কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমেদ, উপাধ্যক্ষ অধ্যাপক পান্না রায়।

সমাবেশ থেকে আজ মঙ্গলবার কলেজের সকল বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ধর্ষণবিরোধী মানববন্ধন কর্মসূচি করার ঘোষণা দেওয়া হয়।

আরও সংবাদ

Close