শীর্ষ খবর

করোনা নিয়ে বুলেটিন বন্ধ হলে গুজবের ডাল-পালা বিস্তার করবে : কাদের

স্বাস্থ্যবিভাগের করোনা বিষয়ক নিয়মিত বুলেটিন একেবারে বন্ধ না করে সপ্তাহে অন্তত দু’দিন প্রচারের জন্য আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১২ আগস্ট) দুপুরে সিলেট জোন, বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাদের সঙ্গে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ, মৃত্যুসহ প্রতিদিন স্বাস্থ্যবিভাগের আপডেট বন্ধ হলে সংক্রমণ বিস্তারে জনমানুষের মধ্যে শৈথিল্য দেখা দিতে পারে। পাশাপাশি গুজবের ডাল-পালা বিস্তারের আশঙ্কাও থেকে যাবে, তাই বিষয়টি বাস্তবতার নিরিখে বিবেচনায় নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতিও অনুরোধ জানান তিনি।

গণপরিবহনের সরকারি নির্দেশনা মেনে চলতে প্রতিশ্রুতি ভঙ্গ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘কিছু কিছু গণপরিবারে করোনাকালের জন্য গৃহীত ব্যবস্থা হিসেবে সমন্বিত ভাড়া মেনে চলছে না এবং স্বাস্থ্যবিধি না মেনে গাড়ি চালানোর অভিযোগ পাওয়া যাচ্ছে। আবার কেউ কেউ অর্ধেক আসন খালি রাখার প্রতিশ্রুতি ভঙ্গ করে শতভাগ আসনে যাত্রী পরিবহন করছেন। ঈদের সময়ে এটা দেখা গেছে। ঈদের আগে এ প্রবণতা ছিল না। কিন্তু ঈদের সময় থেকে এটা দৃশ্যমান। যা অত্যন্ত দুঃখজনক।

এ বিষয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে নির্দেশনা ও স্বাস্থ্যবিধি পালনে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি। একই সঙ্গে আইনপ্রয়োগকারী সংস্থার প্রতিও আহ্বান জানান।

আরও সংবাদ

Close