সারা বাংলা

মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করায় ধর্মঘটে সব ফার্মেসী!

নীলফামারী জেলার জলঢাকা উপজেলায় একটি ঔষধের দোকানে ভেজাল বিরোধী মোবাইল কোর্ট অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ন ঔষধ জব্দ করে এবং দোকানের মালিককে জরিমানাও করা হয়।

বুধবার (৬ জানুয়ারি) বিকাল ৫টায় জলঢাকা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত মোহাম্মদ ইশতিয়াক ভুইয়া মোবাইল কোর্ট পরিচালনা করে অনিন্দ্য মেডিকেল স্টোরে মেয়াদ উত্তীর্ন ঔষধ জব্দ করা হয়। একই সময়ে ১৯৪০ সালের ওষুধ আইনের ১৮ ধারায় অভিযোগ গঠন করে অনিন্দ্য মেডিকেল স্টোরকে জরিমানাও করা হয়।

অনিন্দ্য মেডিকেল স্টোরের মালিক মাহবুবর রহমান মনি জলঢাকা ঔষধ বিক্রেতা অ্যাসোসিয়েশনের সভাপতি। একই সাথে তিনি জলঢাকা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রভাবশালী জনপ্রতিনিধির অতি ঘনিষ্ঠ হওয়ার ফলে অন্যায় প্রভাব খাটিয়ে সরকারের ন্যায়সঙ্গত আইনি পদক্ষেপের বিরুদ্ধে অবস্থান নিয়ে জলঢাকার সকল ঔষধের দোকান বন্ধ রাখতে বাধ্য করেছে।

এদিকে ঔষধ সরবরাহ বন্ধ রাখায় জলঢাকার জনজীবনে ভোগান্তি নেমে এসেছে। জলঢাকার অসুস্থ রোগী ও তাদের পরিবারগুলো অসহায় ও জিম্মি হয়ে পড়েছে। করোনাকালে এই অমানবিক সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেনা সাধারণ জনগণ। অনেক ঔষধ বিক্রেতা মন থেকে না চাইলেও জলঢাকা ঔষধ বিক্রেতা অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুবর রহমান মনি এবং তার অতি ঘনিষ্ঠ প্রভাবশালী জনপ্রতিনিধির ভয়ে দোকান বন্ধ রাখতে বাধ্য হচ্ছে।

আরও সংবাদ

Close