শীর্ষ খবর

ট্রাম্পের অবস্থা ‘অত্যন্ত গুরুতর’

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের পরস্পরবিরোধী তথ্য দিয়েছে হোয়াইট হাউজ। সরকারি চিকিৎসক গতকাল ট্রাম্পের অবস্থা উন্নতির দিকে বলে জানালেও, হোয়াইট হাউজ জানিয়েছে, তার অবস্থা ‘অত্যন্ত গুরুতর’—আগামী ৪৮ ঘণ্টা সঙ্কটজনক হতে চলেছে।

করোনায় আক্রান্ত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ২ অক্টোবর, শুক্রবার ওয়াশিংটনের নিকটবর্তী মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়ে ৭৪ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পকে। পরদিন রাষ্ট্রপতির সরকারি চিকিৎসক শন কোনলি জানিয়েছিলেন, ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে তিনি অত্যন্ত সন্তুষ্ট, বৃহস্পতিবার তাঁর সামান্য সর্দি কাশি আর ক্লান্তি ছিল। সে সব সেরে যাওয়ার দিকে থাকার তার অবস্থার উন্নতি হয়েছে।

তবে হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাষ্ট্রপতির অঙ্গপ্রত্যঙ্গের অবস্থা অত্যন্ত গুরুতর হয়ে পড়েছে। আগামী ৪৮ ঘণ্টা সঙ্কটজনক হবে। কবে তিনি সম্পূর্ণ সেরে উঠবেন স্পষ্ট নয়।

এর আগে গত ২ অক্টোবর, শুক্রবার বিকালে ট্রাম্প ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের উদ্দেশে হোয়াইট হাউজ ত্যাগ করেন। স্যুট ও মাস্ক পরে প্রেসিডেন্টকে বহনকারী বিশেষ হেলিকপ্টার মেরিন ওয়ান-এ উঠার সময় সাংবাদিকদের উদ্দেশ্যে হাত নাড়লেও কারো সাথে কথা বলেননি তিনি।

আরও সংবাদ

Close