আজকের সিলেটআলোচিত খবর

ফের জৈন্তাপুর আ’লীগের সাধারণ সম্পাদক ‘রাজাকারপুত্র’ লিয়াকত

সিলেটের জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের ৭৬ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। কেন্দ্রের নির্দেশনা মোতাবেক সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী গত ৩ ডিসেম্বর এই কমিটির অনুমোদন দেন।

নতুন এ কমিটির সভাপতি হয়েছেন সাবেক ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, সাধারণ সম্পাদক হয়েছেন লিয়াকত আলী।

কমিটি অনুমোদনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান।

এছাড়াও নতুন কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে জালাল উদ্দিন এবং সাংগঠনিক হানিফ মোহাম্মদ স্থান পেয়েছেন।

এদিকে, অভিযোগ উঠেছে কেন্দ্রের নির্দেশনা অমান্য করেই লিয়াকতকে সাধারণ সম্পাদক করা হয়েছে। গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে সস্পাদক হিসেবে লিয়াকতের নাম দেখে তৃণমূল আ’লীগে অসন্তোষ ছড়িয়ে পড়ে। তারা বলছেন, লিয়াকতকে সম্পাদকের পদ দেয়ার মধ্যদিয়ে কেন্দ্রের নির্দেশনা লঙ্ঘন করা হয়েছে। এর আগে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক চিঠিতে বলেছেন, নতুন কমিটিতে যেন দুর্নীতিবাজ, অনুপ্রবেশকারী, বিতর্কিত ও রাজাকার পরিবারের কোনো সদস্যকে না রাখা হয়।

এ বিষয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, রাজাকারপুত্র লিয়াকতকে আওয়ামী লীগে এনেছে কে? আমিতো আনিনি। সে তো ২০১৫ সালেই সাধারণ সম্পাদক হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে কেন্দ্রের নির্দেশনা এলে তাকে অপসারণ করা হবে।

জৈন্তাপুর আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের মতে লিয়াকত আলীর বাবা ওয়াজিদ আলী টেনাই ছিলেন রাজাকার। স্বাধীনতাপরবর্তী সময়েও কোনোরকম দিনাতিপাত করত তার পরিবার। প্রতিষ্ঠানিক শিক্ষা না থাকায় লিয়াকত স্থানীয় একটি বিলের পাহারাদার হিসেবে কাজ করতেন। ১৯৯২ সালে স্থানীয় আওয়ামী লীগ নেতারা তাকে তৎকালীন এমপি বর্তমানে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমেদের হাতে তুলে দেন।

আরও সংবাদ

Close