শীর্ষ খবর

৩৬ দিন পর শাবির ক্লাস শুরু

৩৬ দিন পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আবারও সশরীরে ক্লাস শুরু হয়েছে। আন্দোলন, শ্লোগান আর অনশনে উত্তাপ-উৎকণ্ঠায় কেটেছে এক মাসের বেশি সময়। অবশেষে সকল সংকট কাটিয়ে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে রুটিন অনুযায়ী বিভিন্ন বিভাগে ক্লাস শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের প্রধান অধ্যাপক ড. জায়েদা শারমিন স্বাতী বলেন, ‘আগের রুটিন অনুযায়ী বিভাগের বিভিন্ন সেমিস্টারের ক্লাস শুরু হয়েছে। সকাল থেকেই ক্লাস করছে শিক্ষার্থীরা।’

গত ১৬ জানুয়ারি প্রভোস্ট পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার পর রাতে জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা ও আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। পরবর্তীতে আবাসিক হল বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান করে ক্যাম্পাসে অবস্থান নিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। আন্দোলনের অংশ হিসেবে বিক্ষোভ, মিছিল, অনশন, মোমবাতি প্রজ্বলনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে তারা।

এদিকে গত ১১ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার বিষয়ে আশ্বাস দিলে আন্দোলন আপাতত প্রত্যাহার করে তারা এবং ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় খোলে দেওয়ার বিষয়ে সিন্ডিকেট সভা করে কর্তৃপক্ষ। সিন্ডিকেটে ১৫ ফেব্রুয়ারিতে অনলাইনে ক্লাস এবং ২২ ফেব্রুয়ারিতে সশরীরে ক্লাস-পরীক্ষার সিদ্ধান্ত হয়।

আরও সংবাদ

Close