শীর্ষ খবর

সিলেটে শেষ বেলায় বিক্রেতাদের মুখে হাসি

শেষ বেলায় জমে উঠেছে সিলেটে পশুর হাট।  কোরবানির পশুর হাটগুলোতে সপ্তাহজুড়ে বেপারীরা অস্বস্তির মধ্যে থাকলেও যারা শেষ মুহূর্তের আশায় ছিলেন, তারাই শেষ হাসি হেসেছেন।

শুক্রবার (৩১ জুলাই) দুপুর থেকে পশুর হাট ঘুরে জমজমাট বেচা-কেনা দেখা গেছে বিক্রি চলছে পুরোদমে।  প্রতিবছর কোরবানি সামনে রেখে গ্রামের হাটগুলো থেকে গরু কিনে সিলেটের হাটে তোলেন বেপারীরা। তবে এবার করোনাভাইরাস মহামারির মধ্যে সারা দেশের গ্রামের হাটগুলোতে গরুর ক্রেতা সংকটের খবর এসেছে।  ক্রেতা কম থাকায় প্রত্যাশিত দামের চেয়ে অনেক কম দামে গরু ছাড়তে হয়েছে প্রান্তিক খামারি ও চাষিদের।
সিলেটের পশুর হাটগুলো ঘুরে দেখা গেছে বড় গরুর চাইতে মাঝারি ও ছোট সাইজের গরুর চাহিদা বেশি।  গত কয়েকদিন গরুর দাম কম ছিল।  ক্রেতা না থাকায় বিক্রি করতে না পারার আশংকায় অনেকে আগে ভাগেই গরু বিক্রি করে দিয়েছেন কম দামেই।  কিন্তু শেষ দিনে সিলেটে জমে উঠেছে পশুর হাট।  দুপুর থেকে ক্রেতাদের ভিড় বাড়তে থাকে হাটগুলোতে।  রাতে ভিড় আরো বাড়বে বলে আশাবাদী বিক্রেতারা।  তবে রাজধানীসহ বিভিন্ন স্থানে হাটে পশুর যে সংকট দেখা দিয়েছে সিলেটে এমনটা ঘটেনি।  সিলেটের হাটগুলোতে যথেষ্ট পরিমাণ পশু রয়েছে।

আরও সংবাদ

Close