শীর্ষ খবর

সুরমা-কুশিয়ারার পানি ৩টি ছাড়া সব পয়েন্টে বিপদসীমার নিচে

সিলেটে বন্যা পরিস্থিতির আরো উন্নতি হয়েছে। দুই দিন ধরে সিলেট ছিল রৌদ্রকোজ্জ্বল। এ কারণে বিভিন্ন স্থান থেকে বন্যার পানি দ্রুত নেমে পড়ে।

এদিকে, সপ্তাহখানেক পর সিলেট পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার ৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। সোমবার সকালে এ নদীর পানি বিপদসীমার ১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও দুপুর ১২টার পর থেকে পানি কমতে থাকে।

পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে পাওয়া তথ্য মতে, আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে এবং কুশিয়ারা নদীর শেওলা এবং আমলসীদ পয়েন্টের পানি এখনো বিপদসীমার উপরে রয়েছে। অপরদিকে, সুরমা নদীর সিলেট, সুনামগঞ্জ সদর এবং দিরাই পয়েন্টে পানি কিছুটা বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

পাউবো উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম নিলয় পাশা জানান, বন্যার পানি দ্রæতই কমছে। সিলেটে সুরমার পানি বিপদসীমার নিচে নেমে এসেছে। বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে তারা ভেঙ্গে যাওয়া বাঁধ ও ডাইক মেরামতের কাজ শুরু করবেন বলে জানান তিনি।

পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির কারণে চলতি মাসের ১১ মে থেকে সিলেটের বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়। ধীরে ধীরে বন্যা বৃদ্ধি পেয়ে সিলেট মহানগরেরও নিম্নাঞ্চল প্লাবিত হয়। এক এক করে মহানগরীর প্রায় ২০ টি ওয়ার্ড বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়। এ সময় অনেক মানুষই বিভিন্ন আশ্রয় কেন্দ্রে গিয়ে অবস্থান নেন। পাঁচ দিন পানিবন্দী থাকার পর গত শনিবার রাত থেকে এসব এলাকা থেকে পানি নামতে শুরু করে। সোমবার নগরীর অনেক স্থান থেকে পানি নেমে যায়।

আরও সংবাদ

Close