আজকের সিলেটমৌলভীবাজার

কুলাউড়ায় সিএনজি-টমটম শ্রমিকদের সংঘর্ষে আহত ৩০ : অর্ধশত গাড়ী ভাংচুর

মৌলভীবাজারে কুলাউড়ায় সিএনজি অটোরিকশা ও ব্যটারি চালিত অটোরিকশা চালকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। এ ঘটনায় প্রায় অর্ধশত গাড়ী ভাংচুর করা হয়েছে।

বুধবার দুপুরে কুলাউড়া থানার সামনে সিএনজি অটোরিকশা চালক ও মালিক সমিতির মানববন্ধন চলাকালে টমটম চালকদের সাথে কথাকাটাকাটির জেরে সংঘর্ষ শুরু হয়। এ সময় উভয় পক্ষ দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ ঘটনা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলেও শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

বুধবার (৪ নভেম্বর) বেলা সাড়ে এগারোটা থেকে প্রায় তিনঘণ্টা ঘণ্টাব্যাপী থেমে থেমে চলা সংঘর্ষে রণক্ষেত্র পরিণত হয় পৌর শহর। উত্তেজিত দুপক্ষের শ্রমিকরা শতাধিক সিএনজি অটোরিকশা-ব্যটারিচালিত অটোরিকশা ভাঙচুর চালায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বুধবার সন্ধ্যায় কুলাউড়া পৌর শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহর জুড়ে পুলিশ মোতায়েন রয়েছে।

সিএনজি অটোরিকশা-ব্যটারীচালিত অটোরিকশা শ্রমিক এবং স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, কুলাউড়ায় অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে মৌলভীবাজার জেলা অটো টেম্পো, অটোরিকশা শ্রমিক ইউনিয়ন রেজি: নং চট্ট০-২৩৫৯) কুলাউড়া শাখার আয়োজনে পূর্ব ঘোষিত সিএনজি অটোরিকশা বন্ধ রেখে মানববন্ধন ও স্মারকলিপি কর্মসূচি পৌর শহরের স্টেশন চৌমুহনীতে শুরু হয় বুধবার সকাল ১১টার দিকে। মানববন্ধন কর্মসূচি চলাকালে সিএনজি অটোরিকশা শ্রমিকরা স্টেশন চৌমুহনীতে একটি ব্যাটারিচালিত অটোরিকশা ভাঙচুর চালায়। এরপর মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি: নং চট্ট: ২৪৫৩) কুলাউড়া উপজেলা শাখার শ্রমিকরা পাল্টা অবস্থান নেন পৌর শহরের উছলাপাড়া এলাকার প্রধান সড়কে।

আরও সংবাদ

Close