সারা বাংলা

ভারতে যে সরকারই আসুক তাদের সঙ্গে আমাদের সম্পর্ক থাকবে : কাদের

ওবায়দুল কাদের বলেছেন, ভারতে নির্বাচন হচ্ছে, একটু আলাপ-আলোচনা হয়েছে। ভারতের জনগণ যে দল বা জোটকে নির্বাচিত করবে, তাদের সঙ্গেই আমাদের সম্পর্ক থাকবে। সরকার টু সরকার, পিপল টু পিপল যে যোগাযোগ ও সম্পর্ক আছে, যে জোট ও যে দলই আসুক না কেন জনগণের নির্বাচিত সরকারের সঙ্গে আমাদের সম্পর্ক অব্যাহত থাকবে।

বুধবার (২২ মে) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ বিষয়ে এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান। এর আগে তিনি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাসের সঙ্গে বৈঠক করেন।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘ভারতীয় ঋণে অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। আবার নতুন নতুন প্রকল্প ও আমরা হাতে নিচ্ছি। কানেক্টিটিভির নতুন নতুন দুয়ার উন্মোচিত হবে।’

‘নির্বাচনের পর অমীমাংসিত সমস্যাগুলো আলোচনায় আসবে এবং সমাধানের ব্যাপারে ভারত সরকারের সহযোগিতা আশা করি অব্যাহত থাকবে’ বলে যোগ করেন ওবায়দুল কাদের।

নতুন সরকার তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান করবে বলে আপনি মনে করেন কি না- জানতে চাইলে তিনি বলেন, ‘সিটমহল হস্তান্তর যেভাবে হয়েছে, সীমান্ত সমস্যার বাস্তবায়ন যেভাবে হয়েছে আমার মনে হয় তিস্তাসহ অভিন্ন নদীগুলোর পানি বণ্টন সমস্যারও সমাধান হবে। হতাশ হওয়ার কোনো কারণ নেই, আলোচনা চলছে। ভারতের নতুন সরকার এই আলোচনার বাস্তব রূপ দেবেন, আরও এগিয়ে নিয়ে যাবেন এটিই আমরা আশা করি।’

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close