আজকের সিলেট

বিশ্বনাথে শিশু আলমের চিকিৎসার দায়িত্ব নিলেন তিন প্রবাসী

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মিরগাঁও গ্রামের শিশু আব্দুল আলমের পাশে দাঁড়িয়েছেন তিন যুক্তরাজ্য প্রবাসী। আলমের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছেন তারা।

তারা হলেন, একই উপজেলার দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি শামছুদ্দিন তালুকদার শামস, সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহাব্বত শেখ ও সহ-সাধারণ সম্পাদক হাসিন উজ্জামান নুরু। তাদের পক্ষ থেকে আলমের চোখের চিকিৎসার জন্য পরিবারের কাছে নগদ ৬০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

শুক্রবার বিকেলে বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মীরগাঁও গ্রামে আব্দুল আলমের বাড়িতে গিয়ে প্রবাসীদের পক্ষে আলম ও তার বড় ভাই আবুল লেইছের হাতে এ চেক তুলে দেন স্থানীয় ইউপি সদস্য ওয়াহাব আলী, চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য মোহাম্মদ আলতাফ হোসেন ও শফিক আহমদ-পিয়ার।

যে চোখ স্বপ্ন দেখে বড় হওয়ার, স্বপ্ন দেখে লেখাপড়া করে একজন আলেম হওয়ার সেই চোখ ধীরে ধীরে নষ্ট হচ্ছে চিকিৎসার অভাবে। দীর্ঘদিন ধরে চোখের অজ্ঞাত রোগে ভুগছে সিলেটের মাদরাসাছাত্র আব্দুল আলম। তার বয়স মাত্র সাড়ে ৮ বছর।

মাদরাসাছাত্র আব্দুল আলম সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মিরগাঁও গ্রামের মৃত আব্দুর রশিদের ছোট ছেলে। সে হজরত বড়পীর (র.) দাখিল মাদরাসার ৩য় শ্রেণির ছাত্র। তারা দুই বোন ও দুই ভাই।

চিকিৎসকরা বলেছেন- তার চোখে একটি অপারেশন করলেই সে সুস্থ হবে। অপারেশনে ব্যয় হবে এক লাখ টাকা।

অভিভাবকহীন পাঁচ সদস্যের এ পরিবারের পক্ষে এতো টাকা চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়। তাই পরিবারটি এখন তাদের সর্বকনিষ্ঠ ছেলের এমন নিয়তি মেনে নিয়েছে।

আরও সংবাদ

Close