আজকের সিলেট

পরিবহণ আইন নিয়ে আপস করবে না সরকার : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জনগণের নিরাপত্তার জন্য সড়ক পরিবহন আইন। জনগণের নিরাপত্তার বিষয়ে সরকার কারো সঙ্গে আপস করবে না। এ আইন সবার জন্য। রাস্তায় নৈরাজ্য চলতে দেওয়া যাবে না।

রোববার (১ ডিসেম্বর) সিলেটে নিরাপদ সড়ক চাই আন্দোলনের (নিসচা) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল সাড়ে নয়টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে বেলুন ও পায়রা উড়িয়ে নিসচার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, নতুন সড়ক পরিবহন আইন সঠিকভাবে মেনে চললে কাউকে এক পয়সাও জরিমানা দিতে হবে না। একদিনও জেল খাটতে হবে না। এই আইন কারো বিরুদ্ধে নয়। সবার মঙ্গলের জন্যই আইনটি করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে সকাল সাড়ে ১০টার দিকে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিসচার সিলেট নগর শাখার সভাপতি এম ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল হাদীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান। আরও বক্তব্য দেন সিলেট মহানগরের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু তাহের মো. শোয়েব প্রমুখ।

আরও সংবাদ

Close