শীর্ষ খবর

একনজরে আওয়ামী লীগের নতুন কমিটি

২১তম জাতীয় সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সেখানে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। নতুন কমিটিতে নবমবারের মতো দলটির সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। আর টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের।

শনিবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শেখ হাসিনার সভাপতিত্বে কাউন্সিল অধিবেশন শুরু হয়। সারা দেশ থেকে আসা দলের সাড়ে সাত হাজার কাউন্সিলরদের উপস্থিতিতে এ অধিবেশন শুরু হয়।

সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৪১ থেকে বাড়িয়ে ৫১ করা হয়েছে। প্রেসিডিয়াম সদস্য হিসেবে নতুন কমিটিতে জায়গা পেয়েছেন শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

আগে থেকেই প্রেসিডিয়াম সদস্য হিসেবে ছিলেন—সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, সাহারা খাতুন, ড. আবদুর রাজ্জাক, নুরুল ইসলাম নাহিদ, মান্নান খান, রমেশ চন্দ্র সেন, কাজী জাফরুল্লাহ, আবদুল মতিন খসরু, পীযুষ কান্তি ভট্টাচার্য, ফারুক খান ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে কমিটিতে আছেন—মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, হাছান মাহমুদ ও বাহাউদ্দিন নাছিম। সাংগঠনিক সম্পাদক পদে মির্জা আজম, আহমদ হোসেন, এস এম কামাল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও বিএম মোজাম্মেল হক নির্বাচিত হয়েছেন।

এছাড়া সম্পাদকদের মধ্যে শাম্মী আহমেদকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরুকে আইন বিষয়ক সম্পাদক, ফরিদুন্নাহার লাইলীকে কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, সুজিত রায় নন্দীকে ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, বিপ্লব বড়ুয়াকে দপ্তর সম্পাদক, আবদুস সোবহান গোলাপকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, দেলোয়ার হোসেনকে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, ইঞ্জিনিয়ার আবদুস সবুরকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মেহের আফরোজ চুমকিকে মহিলা বিষয়ক সম্পাদক, মৃণাল কান্তি দাসকে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, হারুনুর রশীদকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, শামসুন্নাহার চাপাকে শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক, অসীম কুমার উকিলকে সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং ডা. রোকেয়াকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক করা হয়েছে।

দু—একদিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরও সংবাদ

Close