প্রবাস

টাওয়ার হ্যামলেটস প্যারেন্টস সেন্টারের উদ্যোগে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

লন্ডন প্রতিনিধি : টাওয়ার হ্যামলেটস প্যারেন্টস সেন্টারের উদ্যোগে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্টিত হয়েছে ২৩ জুন রবিবার স্থানীয় ব্রার্ডি আর্টস সেন্টারে। ‘রোগের চিকিৎসার চেয়ে প্রতিরোধই ভাল’ শীর্ষক সেমিনারে স্থানীয় জনপ্রতিনিধিসহ বারার নানান বয়সের নারী-পুরুষ অংশনেন। সেমিনারে বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে মানসিক রোগ ও ডায়বেটিস রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। তাছাড়া এই কাউন্সিলের মানুষের গড় আয়ু অন্যান্য বারার চেয়ে যেমন কমছে, তেমনি রোগীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে বলেও জানান বক্তারা।
সংগঠনের সভাপতি আলহাজ্ব সাজ্জাদ মিয়ার সভাপতিত্বে ও ডায়রেক্টর ড. মোহাম্মদ আব্দুল হান্নান এর পরিচালনায় মূল বক্তব্য উপস্থাপনা করেন সাউথ ব্যাংক ইউনিভার্সিটির প্রফেসার নিকোলা থমাস। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় এমপি রোশনারা আলী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি মেয়র কাউন্সিলার সিরাজুল ইসলাম, এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি স্পীকার কাউন্সিলার আহবাব হোসেন, কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু এমবিই, কাউন্সিলার সাদ চৌধুরী, সাবেক মেয়র গোলাম মতুর্জা, বাংলাদেশ টিচার্স এসোসিয়েশনের চেয়ারম্যান আবুল হোসেন, কমিউনিটি নেতা ফেরদৌস আহমদ, সিরাজুল বাছিত চৌধুরী প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বারার বাসিন্দাদের আরো স্বাস্থ্য সচেতন হওয়ার আহবান জানান এবং সরকারকে স্বাস্থ্যখাতে ফান্ড না কেটে আরো বৃদ্ধি এবং চিকিৎসা সেবায় আরো মনোযোগী হওয়ার আহবান জানান।

আরও সংবাদ

Close