আজকের সিলেট

সিলেটে সেই চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের দেহে মিলেনি করোনা

সিলেটে করোনা আক্রান্ত সেই চিকিৎসকের আশপাশের ১৬ জনের কারো শরীরে ধরা পড়েনি করোনা। তাদের পরীক্ষার রিপোর্ট এসেছে নেগেটিভ।

গত রবিবার সিলেটের একজন চিকিৎসকের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে সিলেটে প্রথম। আক্রান্ত এই চিকিৎসক ১৬ জনের একটি তালিকা দেন করোনা পরীক্ষা করার জন্য। তার পরিবারের সদস্য, গাড়ী চালক, চেম্বারে কাজে নিয়োজিত লোক, একটি হাসপাতালে কর্মরতসহ মোট ১৬ জনের কোভিড-১৯ পরীক্ষা করা হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। এতে তাদের কারো শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি। গত বুধবার এ পরীক্ষা সম্পন্ন হয়।

তবে এই ১৬ জনের শরীরে করোনা ধরা না পড়ার বিষয়টি নিয়ে অনেকেই নানা প্রশ্ন তুলেছেন। সন্দেহের চোখে দেখছেন অনেকেই।

এব্যাপারে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, একজনের করোনা পজেটিভ হয়েছে, এরমানে নয় যে তার সংস্পর্শে আসা অন্যদেরও করোনা পজেটিভ হবে। কারো শরীরে যদি রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি থাকে তাহলে করোনা আক্রান্ত ব্যক্তির পাশে গেলেও এই ভাইরাস অন্যজনের নাও হতে পারে।

আক্রান্ত চিকিৎসক ব্যক্তিগত মেনে চলেছেন নিরাপত্তা । যার ফলে এই ১৬ জনের শরীরে করোনা না ছড়াতে পারে। হয়তো এই ১৬ জনের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও বেশি ছিল । তবে সতর্কতা হিসেবে তিনি বলেন, এই রোগের উপসর্গ কিংবা পজেটিভ ফলাফল অনেক সময় সাথে সাথে দেখায় না। অনেকের ক্ষেত্রে ১২ দিন কিংবা ১৪ দিন পরে করোনা ধরা পড়ে। সুতরাং তাদেরকে সতর্ক থাকতে হবে আরো বেশি করে।

আরও সংবাদ

Close