সারা বাংলা

রাজধানীতে রিকশা চালকদের অবরোধ : বাদ যায়নি রোগী-পুলিশের গাড়িও

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেওয়ার প্রতিবাদে রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ বেশ কয়েকটি এলাকার সড়কে আন্দোলনে নেমেছেন রিকশাচালকরা। মঙ্গলবার সকাল ৮টা থেকে রাজধানীর কুড়িল-রামপুরা-মালিবাগ সড়কের বিভিন্ন অংশ অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তারা।

সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। নিরুপায় হয়ে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন তারা। এমনকি ভোগান্তিতে পড়েছেন রোগীরাও।

মালিবাগ রেলগেট এলাকায় কোমরে দড়ি বেঁধে এবং রাস্তায় স্ল্যাব ও লোহার পাইপ রেখে সড়ক অবরোধ করেছেন রিকশাচালকরা। এর ফলে গণপরিবহন, প্রাইভেটকার, মোটরসাইকেলসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

আন্দোলন চলাকালে মালিবাগ মোড়ের এক পাশে পুলিশ সদস্য নির্বাক দাঁড়িয়ে আছেন। তাদের সামনে রাস্তার এক প্রান্ত থেকে অপর প্রান্তে দড়ি বেঁধে যান চলাচল বন্ধ করে রেখেছেন রিকশাচালকরা। রেল লাইনের এক পাশে ঢালাই করা স্ল্যাব এবং অন্য পাশে লোহার পাইপ ফেলে রেখেছেন। এছাড়া রাস্তার বিভিন্ন স্থানে ইট ফেলে রাখা হয়েছে।

একজন মোটরসাইকেল নিয়ে দড়ি অতিক্রম করে রাস্তা পার হতে চাইলে রিকশাচালকরা তার ওপর চড়াও হন। অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এর কিছুক্ষণ পর একই স্থান দিয়ে পুলিশের একটি পিকআপভ্যান যেতে চাইলে সেখানেও বাধা দেন রিকশাচালকরা। তবে কিছুক্ষণ পর সেটি ছেড়ে দেওয়া হয়।

স্ল্যাব, লোহার পাইপ ও দড়ি বেঁধে রাস্তা অবরোধের বিষয়ে জানতে চাইলে খায়রুল নামের একজন বলেন, ‘আমাদের রুটি-রুজির বিষয়। রিকশা চলাচল বন্ধ করে দিয়ে আমাদের পেটে লাথি মারা হয়েছে। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এভাবে রাস্তা বন্ধ থাকবে।’

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close