শীর্ষ খবর

দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ রোল মডেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ রোল মডেল। বাংলাদেশ এখন যেকোনো দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা অর্জন করেছে। বর্তমান পরিস্থিতি ও দুর্গত বিষয়ে সরকার দৃষ্টি রাখছে। আওয়ামী লীগ নেতাকর্মীদেরও এ নিয়ে সজাগ ও সচেতন হতে হবে।

তিনি দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সর্বশক্তি দিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে হবে। আমরা সুখে-দুঃখে জনগণের পাশে আছি এবং থাকব।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আগামীতে দেশকে কোথায় নিয়ে যেতে চাই তার পরিকল্পনা করা হয়েছে। এখন সে অনুযায়ী প্রস্তুতি নিতে হবে। সেই পথগুলো আমাদেরকে ধাপে ধাপে অতিক্রম করতে হবে। সেজন্য বেশি প্রয়োজন সাংগঠনিকভাবে দলকে শক্তিশালী করা, জনমত সৃষ্টি করা এবং চিন্তা-ভাবনার মাধ্যমে সমন্বিত পদক্ষেপ সুষ্ঠুভাবে সম্পন্ন করা। যেন আমাদের চলার পথে যত বাধাই আসুক অতিক্রম করে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি।’

বিএনপি শাসনামলে বন্যা ও জলোচ্ছ্বাসে মানুষের মৃত্যুর ঘটনা উল্লেখ করে খালেদা জিয়া সরকারের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তারা যখন সরকারে ছিল হাজার হাজার মানুষ বিভিন্ন দুযোর্গে মারা গেছে। তারা মানুষকে ত্রাণসামগ্রী দিতে পারেনি। বন্যার্তদের সহযোগিতা করতে পারেনি। তারা ছিল শুধু নিজেদের আখের গোছানো নিয়ে ব্যস্ত।’

আরও সংবাদ

Close