আজকের সিলেট

দেশের ৭৪ ভাগ মানুষ কর্মক্ষম, তাদেরকে কাজে লাগাতে হবে

আজকের সিলেট প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন বলেছেন, আমাদের দেশের ৪৯ শতাংশ জনগোষ্ঠীর বয়স ২৫ বছরের মধ্যে এবং ৭৪ ভাগ মানুষ কর্মক্ষম। এই বিশাল জনসম্পদকে কাজে লাগাতে হবে।

আজ শনিবার সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট-১ আসনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি বলেন, গুণগত শিক্ষা ও উন্নত প্রশক্ষিণের মাধ্যমে আমাদের ছাত্রদরেকে যোগ্য করে গড়ে তুলতে না পারলে আমরা উন্নয়নরে মহাসড়কে হোচট খাবে। প্রযুক্তিশিক্ষায় শিক্ষিত হলে সারা বিশ্ব হবে কর্মক্ষেত্র। আমাদের খুব গুরুত্বপূর্ণ জনসম্পদকে জনশক্তিতে রূপান্তরিত করতে না পারলে তা আমাদের জন্য ক্ষতিকর হিসেবে দেখা দিবে। গুণগত শিক্ষার বিষয়ে কোন আপস করা যাবে না। আমাদেরকে সেই শিক্ষক নিয়োগ দিতে হবে যারা সত্যিকারের শিক্ষা প্রদান করতে পারবে।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক বক্তৃতা করেন। এরপর তিনি সিলেট সদর উপজেলার মাধমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে গাছের চারা বিতরণ করেন।

আরও সংবাদ

Close