শীর্ষ খবর

২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ৮ জন। সরকারি হিসেবে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার সংখ্যা দাঁড়াল ১৪ জনে। তবে ঢাকার বাইরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান নি কেউই।

বুধবার (৩১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এতে (৩০ জুলাই) সকাল ৮ থেকে (৩১ জুলাই) সকাল ৮ পর্যন্ত এই ২৪ ঘণ্টার হিসাব তুলে ধরা হয়। ৩০ জুলাই দেওয়া দৈনিক পরিসংখ্যানে জানানো হয় ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮ জন।

এদিকে, একইদিন স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত নেত্রকোনা ছাড়া সবগুলো জেলায় ডেঙ্গু আক্রান্তের তথ্য পাওয়া গেছে। অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক সেব্রিনা ফ্লোরা এই তথ্য জানান।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেওয়া প্রতিবেদনে ডেঙ্গু রোগে আক্রান্ত ও মৃত্যুর এসব তথ্য দেওয়া হয়। প্রতিবেদনে জানানো হয় গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪৭৭ জন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি ৯২৮ জন। আর ঢাকা শহর বাদে ঢাকা বিভাগীয় এলাকায় রোগীর সংখ্যা ১১২ জন। ঢাকার বাইরে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৫৪৯ জন।

আরও সংবাদ

Close