শীর্ষ খবর

নিজের ফ্ল্যাট গোপন করে সরকারের কাছে আবেদন করেছেন রুমিন ফারহানা

বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার নামে ঢাকায় ফ্ল্যাট থাকলেও তা গোপন করে সরকারের কাছে ১০ কাঠার প্লট দাবি করেছেন।

রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে দেয়া চিঠিতে তিনি উল্লেখ করেন, ‘ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোনো ব্যবসা বা পেশা নাই। এ জন্য ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন।’

অথচ নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা থেকে জানা গেছে, রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডে তার একটি ফ্ল্যাট রয়েছে। সেটাকে তিনি স্থায়ী ঠিকানা হিসেবেও হলফনামায় লিখেছেন।

তিনি হলফনামায় আরও লিখেছেন, আনুমানিক ১৮৫০ বর্গফুটের সেই ফ্ল্যাটটি তিনি তার মায়ের কাছ থেকে পেয়েছেন।

আবেদনপত্রে তিনি লিখেছেন, ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লটের প্রয়োজন। ঢাকা শহরে আমার কোন জায়গা/ফ্ল্যাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য কোন ব্যবসা/পেশা নাই। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়।

১০ কাঠার প্লট পেলে তিনি ‘চিরকৃতজ্ঞ’ থাকবেন বলেও আবেদনপত্রে উল্লেখ করেছেন। আবেদনপত্রের নাম, পদবীর সঙ্গে সংসদ সদস্য হিসেবে রুমিন ফারহানার ব্যবহৃত সিলও আবেদনপত্রে ব্যবহার করা হয়েছে। আবেদনপত্রে তারিখ দেয়া আছে ৩ আগস্ট, ২০১৯।

তার আবেদনপত্রটি সামাজিক যোগাযোগমাধ্যমে এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে। জাতীয় সংসদে বক্তৃতার সময় বর্তমান সংসদকে অবৈধ উল্লেখ করেও তার ১০ কাঠা প্লট চাওয়ার বিষয়টি নিয়ে অনেকে সমালোচনা করেছেন। তবে কেউ কেউ আবার বিষয়টি সমর্থন করেছেন। তাদের মতে, এমপি তিনি এমন আবেদন করতেই পারেন।

গত ৯ জুন ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন নিয়ে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা শপথ নেন।

আরও সংবাদ

Close