আজকের সিলেট

পররাষ্ট্রমন্ত্রী-আ’লীগ নেতাদের সাথে প্রতারণা : হাতিয়ে নিল ৫৩ হাজার টাকা

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে প্রতারণার অভিযোগে আবু তৈয়ব (২৪) নামের এক তরুণকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আটক আবু তৈয়ব চট্টগ্রামের গোয়ালখানি থানার উত্তর কনজুরী সারোয়াতুলি এলাকার বাসিন্দা আব্দুল আলিমের ছেলে।

রোববার (৬ অক্টোবর) দুপুরে তাকে সিলেট চিফ মহানগর আদালতে হাজির করলে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

এর আগে চট্টগ্রামের নিউমার্কেট এলাকা থেকে আটক করা হয়।

এছাড়াও তৈয়বের সহযোগী এহসানুল হক ওরফে হাসানকে (২৬) শ্যোন-অ্যারেস্টের নির্দেশে দেওয়া হয়। সে বর্তমানে মাদক মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রয়েছে। এহসানুল হক ওরফে হাসান চট্টগ্রামের পটিয়া থানার সুবনদণ্ডি আশাদা এলাকার জাফর আহমদের ছেলে।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পুলিশ পরিদর্শক আওলাদ হোসেন।

পুলিশ জানায়, ২৫ জুলাই রাত ৯টার পর পররাষ্ট্রমন্ত্রীর মোবাইলে ফোন দেয় তৈয়ব। নিজেকে চট্টগ্রাম-১৬ আসনের সংসদ সদস্য (এমপি) মোস্তাফিজুর রহমান হিসেবে পরিচয় দিয়ে মন্ত্রীকে জানায়, তার এক আত্মীয় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ সময় মন্ত্রীকে সার্বিক সহযোগিতার অনুরোধ করে সে।

মন্ত্রী সঙ্গে সঙ্গে বিষয়টি সিলেট মহানগর আওয়ামী লীগের কয়েকজন নেতাকে অবহিত করেন। এরপর চক্রটি চিকিৎসার জন্য অর্থের প্রয়োজনের কথা বলে তাদের কাছ থেকে ৫৩ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে রোগীর খোঁজ নিতে সিলেট এমএজি ওসমানী কলেজ হাসপাতালে যান আওয়ামী লীগ নেতারা। কিন্তু ফোন নম্বর বন্ধ পেয়ে তাদের সন্দেহ হয়।

এই ঘটনায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্স বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ সদর দফতর থেকে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে আদেশ দেওয়া হয়।

সূত্র-পূ/প

আরও সংবাদ

Close