আজকের সিলেট

‘কোটিপতির প্রতিবেশী না খেয়ে মারা যায়’

সিলেটের ওসমানীনগর একটি প্রবাসী অধ্যুষিত এলাকা। প্রায় প্রতিটি পরিবারের কোন না কোন সদস্য প্রবাসে থাকেন। অথচ উমরপুর ইউনিয়নের এক দরিদ্র পরিবারের মেয়ে অভাবে তাড়না সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিল।

শনিবার রাতে জেবীন বেগম (১৭) নামের ওই কিশোরী অভাবের কষ্ট সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছে। সে ইউনিয়নের আউশপুর গ্রামের বাবুল মিয়ার মেয়ে। রোববার (৬ সেপ্টেম্বর) পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

জানা যায়, জেবিনের পিতা বাবুল মিয়া প্রায় ৮ বছর পূর্বে আরেকটি বিয়ে করে তাদের ছেড়ে চলে যান। ৫ ভাই-বোনের মধ্যে জেবিন ২য়। বড় বোনের বিয়ে হয়ে গেছে। অসুস্থ মা আনোয়ারা বেগম অন্যের বাড়িতে কাজ করে কোনমতে ৫ জনের সংসার চালান। এমন অবস্থায় অনাহার অর্ধাহারে থাকতে হয় তাদেরকে। সম্প্রতি তাদের অভাব প্রকট আকার ধারণ করলে শনিবার রাতে নিজ ঘরে গলায় ওড়না জড়িয়ে আত্মহত্যার পথ বেচে নেন জেবিন।

এই আত্মহত্যার ঘটনায় ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক তার ফেসবুক টাইম লাইনে লিখেন, ‘কোটিপতির প্রতিবেশী না খেয়ে মারা যায়। কোটিপতির তাকে কিইবা আসে যায়। পোশাকি মানবতায় কতদূর যাওয়া যায়!?’

স্থানীয় ইউপি সদস্য সেলিম আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারটি অভাবী তবে ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডি প্রকল্পের আওতায় প্রতি ৩০ কেজি চাল দেয়া হয়।

ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক বলেন, আত্মহত্যার সত্যতা নিশ্চিত করে বলেন, উমরপুর ইউনিয়ন একটি ধনী এলাকার হলেও এই পরিবারটি খুবই অভাবী। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

আরও সংবাদ

Close