আজকের সিলেট

সিলেটে ‘নো হেলমেট, নো পেট্রোল’

আজকের সিলেট প্রতিবেদক: মোটরবাইক চলাচলে দুর্ঘটনার ঝুঁকি এড়াতে হেলমেট ব্যবহার নিশ্চিতের লক্ষ্যে এবার ভিন্ন ও ব্যতিক্রমী এক পদক্ষেপ নিতে যাচ্ছে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেল আরোহী আর পেট্রোল কিনতে পারবেন না এমন একটি উদ্যোগ নেয়া হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) পেট্রোল পাম্প মালিক সমিতির সঙ্গে বৈঠক করে ট্রাফিক পুলিশ। এতে সায় দিয়েছেন পেট্রোল পাম্প মালিক সমিতির নেতারা। তারা এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে একমত পোষণ করেছেন। মঙ্গলবার (১ অক্টোবর) থেকে কার্যকর করা হবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ।

তিনি জানান, দিন দিন মোটর সাইকেল দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। তার একমাত্র কারণ হলো বেপরোয়াভাবে চালানো ও হেলমেট ব্যবহার না করা। তাই বেপরোয়া মোটরসাইকেল ও হেলমেটবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে বেশ কিছুদিন থেকে অভিযান চলছে।

বর্তমানে কেউ যাতে কোনো অবস্থায় হেলমেট ছাড়া মোটরসাইকেল চালাতে না পারে সেজন্য ‘নো হেলমেট, নো পেট্রোল’ ঘোষণা দেয়া হয়েছে। ইতোমধ্যে পাম্প মালিক সমিতিও এ সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেছেন।

এ ব্যপারে সিলেট বিভাগীয় পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি মোহাম্মদ মস্তফা কামাল বলেন, ২৫ সেপ্টেম্বর ট্রাফিক বিভাগ আমাদের সাথে এ বিষয়ে সভা করে সহযোগিতা চেয়েছেন। সভায় আমরাও একমত পোষণ করেছি। আমরাও চাই এই কর্মসূচি চালু হোক। এখন ট্রাফিক বিভাগ অফিসিয়ালভাবে একটি চিঠি দিলেই আমরা তা কার্যকর করবো। আমরা হেলমেট ছাড়া কাউকে পেট্রোল দিব না।

আরও সংবাদ

Close