শীর্ষ খবর

আপোষহীন নেত্রী উপাধি খারিজ করতে গিয়ে ধরা খেয়েছে সরকার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গয়েশ্বর বলেন, বেগম খালেদা জিয়া আপোষহীন নেত্রী এই উপাধি খারিজ করতে যেয়ে ধরা খেয়েছে সরকার। বেগম খালেদা জিয়া কোন ধরনের আপোষ, সরকারের সাথে সমঝোতা বা প্যারোলে মুক্তি নিবেন না। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল থেকে, দায়িত্ববোধ থাকার কারণে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আমরা করছি, ভবিষ্যতেও করব। আন্দোলনের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি লাভ করবে।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া শিশু কিশোর মেলা কেন্দ্রীয় সংসদের আয়োজনে দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, প্রতিদিন কত মামলার রায় হয় কিন্তু খালেদা জিয়ার মামলার রায় হয় না। আদালত বিব্রতবোধ করেন। আজ যারা ক্ষমতার অপব্যবহার করছেন তারা একদিন এর পরিণতি ভোগ করবেন।

সরকারের চলমান দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে গয়েশ্বর বলেন, ছোটখাটো দু-একটা টোকাই ধরে কিছু সময়ের জন্য চমক সৃষ্টি করা গেলেও প্রকৃত অর্থে দুর্নীতি দমন করা যাবে না। আমরা মনে করি এই জনসমর্থনহীন সরকার, ভোটারবিহীন সরকার অর্থনৈতিক সংকট, ব্যাংকিং খাত নিঃস্ব করার মধ্য দিয়ে দেশকে একটি দেউলিয়া রাষ্ট্রে পরিণত করছে। পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে সরানোর জন্য ছোটখাটো খুচরা নাটক করছে।

বিএনপি’র এই নীতিনির্ধারক বলেন, ব্যাংকে গচ্ছিত টাকার হিসাব অনুযায়ী দেশে ৭৬ হাজার কোটিপতি রয়েছে। পাঁচ বছর আগে যা হয়েছিল ১৯ হাজার। আর যে পরিমাণে টাকা বিদেশে পাচার হয়েছে সেই হিসেব করলে দেশে কোটিপতির সংখ্যা কত হবে তার ঠিক নেই। কোটিপতিদের তালিকা প্রকাশ করা হলে দেখা যাবে সবাই আওয়ামী লীগ করেন। আওয়ামী লীগ ছাড়া কেউ কোটিপতি হয়নি। সাধারণ মানুষ নিঃস্ব হয়ে গেছে।

সাবেক এই মন্ত্রী বলেন, জিয়াউর রহমান জাতীয়তাবাদী শক্তি একত্রিত করেছিলেন, দেশপ্রেমী শক্তিকে ঐক্যবদ্ধ করেছিলেন। যার দেশ প্রেম নেই, সে তো দেশের কিছু হলে প্রতিবাদ করতে পারবে না। দেশপ্রেমিকদের সমবেত করার জন্যই জিয়াউর রহমান মাঠে মাঠে ঘুরেছেন। আজ দেশাত্ব বোধের অভাব। দেশ প্রেমিক লোক আছে, জনগণ আছে। কিন্তু দেশ প্রেমিক রাজনৈতিক নেতা নেই।

আয়োজক সংগঠনের আহ্বায়ক জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে আআরও উপস্থিত ছিলেন – বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

আরও সংবাদ

Close