হবিগঞ্জ

হবিগঞ্জের কুশিয়ারায় হবে ৫ কিলোমিটার বাঁধ : ৫১২ কোটি টাকার প্রকল্প

আজকের সিলেট প্রতিবেদক: কুশিয়ারা নদীর ৫ কিলোমিটার জায়গার বাঁধ নির্মাণ ও খননের জন্য ৫শ ১২ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কসবা এলাকায় (বিবিয়ানা পাওয়ার প্লান্টের কাছে) একটি মাঠে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা জানান।

উপমন্ত্রী বলেন, ‘হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় পারকুল থেকে কসবা পর্যন্ত কুশিয়ারা নদীর ৫ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামত হবে। চলতি বছরেই এ কাজ শুরু হতে পারে। সফলভাবে এই প্রকল্প বাস্তবায়ন হলে বর্ষাকালে আর বাড়ি-ঘর তলিয়ে যাওয়ার আশঙ্কা থাকবে না।’

তিনি বলেন ‘বন্যার এক সপ্তাহ পূর্বেই আমারা সতর্ক বার্তা পেয়েছি। সেই অনুযায়ী দুর্যোগ মোকাবেলায় শুকনো খাবার ও নগদ টাকাসহ প্রয়োজনীয় উপকরণ মজুদ করে সকল জেলায় পৌঁছে দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে ভালবাসেন বলেই বন্যা দুর্গতদের পাশে মন্ত্রীদের পাঠিয়েছেন। আমাদের প্রধানমন্ত্রীর মতো পৃথিবীর আর কোন দেশের প্রধানমন্ত্রী জনগণের পাশে দাঁড়ান না।’

এ সময় বক্তব্য রাখেন, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ, সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগেরসহ সভাপতি অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী প্রমুখ।

আরও সংবাদ

Close