আজকের সিলেট

করদাতা হিসেবে আপনার সন্তানও গর্ববোধ করবে

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, আপনি কত টাকা কর দিলেন সেটা বড় নয়, নিজে একজন করদাতা হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করবেন। একজন করদাতা হিসেবে আপনার সন্তানও গর্ববোধ করবে।

বুধবার (১৩ নভেম্বর) সকালে নগরের রিকাবী বাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে শ্রেষ্ঠ করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য।

বক্তব্যে তিনি জানান, ২০০১ সালে সিলেটে কর আদায় হয়েছিল ৪৭ কোটি টাকা। আর ২০১৮-১৯ বর্ষে ৬২৯ কোটি টাকা কর আদায় হয়েছে।

তিনি বলেন বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। আয়কর দেওয়ার মাধ্যমে আমরা অনেক দূর এগিয়ে গেছি। আমরা বঙ্গবন্ধুর দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ করদাতাদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি।

এ বছর সিলেটের সর্বোচ্চ ও শ্রেষ্ঠ করদাতাদের ৩৫ জনকে সম্মাননা দেয় সিলেট কর অঞ্চল।

২০১৮-১৯ অর্থবছরে দীর্ঘমেয়াদী সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন- সিলেট সিটি করপোরেশন এলাকায় আফতাব চৌধুরী ও মঈনুল হক চৌধুরী। সিলেট জেলায় মো. আছদ্দর আলী ও ইকবাল আহমদ চৌধুরী, মৌলভীবাজারে আব্দুল বাছিত তরফদার ও হাজি আফছার উদ্দিন, হবিগঞ্জে রনজিত কুমার রায় ও ত্রিদেবী কান্তি চৌধুরী, সুনামগঞ্জ জেলায় মো. মোস্তফা মিয়া ও আজিজুর রহমান।

সিলেট কর কমিশনার রনজীত কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার পরিতোষ ঘোষ, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনির, সিলেট চেম্বারের সভাপতি এটিএস শোয়েব, আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল ফজল প্রমুখ।

‘সবাই মিলে দেবো কর, দেশ হবে স্বনির্ভর’ শীর্ষক স্লোগানে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) থেকে সিলেটে শুরু হচ্ছে আয়কর মেলা। ২০ নভেম্বর পর্যন্ত মেলা চলবে।

আরও সংবাদ

Close