আজকের সিলেট

পরিবহণ ধর্মঘট স্থগিত : সিলেটে যান চলাচল স্বাভাবিক

ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে।

আজ বুধবার মন্ত্রীদের সঙ্গে শ্রমিক নেতাদের বৈঠকের পর আপাতত সাময়িকভাবে অবরোধ প্রত্যাহার করে নেয়া হয়েছে। তবে দাবি না মানলে প্রয়োজনে আবারও অবরোধ করা হবে।

বুধবার (২০ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু হয়। সিলেট-গোয়াইনঘাট-কোম্পানিগঞ্জ সড়কে বিআরটিসির বাস চলাচল বন্ধের দাবিতে মালিক সমিতির বাস ও সিএনজিচালিত অটোরিকশা এবং নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে এ দুটি সড়কে ধর্মঘট শুরু হয়।

ফলে গুরুত্বপূর্ণ এই সড়কটি যানবাহন শূন্য হয়ে পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন সিলেট-গোয়াইনঘাট-কোম্পানিগঞ্জ সড়কে চলাচলকারী যাত্রী-সাধারণ।

জানা গেছে, সিলেট-গোয়াইনঘাট-কোম্পানিগঞ্জ-ভোলাগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে সোমবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় সিলেট-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-হাদারপাড় বাস মিনিবাস মালিক সমিতি। ফলে সোমবার সকাল ৬টা থেকে ওই সড়কগুলোতে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে, গত ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ১৭ দিন প্রচার প্রচারণার পর সোমবার থেকে আইনটি প্রয়োগ শুরু করে পরিবহন নিয়ন্ত্রণ সংস্থা (বিআরটিএ)। আইনটি প্রয়োগ শুরুর পরপরই প্রথমে দেশের কয়েকটি জেলায় বাস চলাচল বন্ধ হয়। এরপর বুধবার থেকে সারা দেশে ট্রাক চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। তারা নতুন সড়ক পরিবহন আইন স্থগিত করে সংশোধনের জন্য নয় দফা দাবি জানিয়েছেন।

আরও সংবাদ

Close