আজকের সিলেট

রাস্তায় ধ্বসে পড়লো নয়াসড়ক মসজিদের মিনার

সিলেটের নয়াসড়কে পুনঃনির্মাণাধীন মসজিদের মিনার ধসে গেছে। এ সময় ঘটনাস্থলে থাকা এক মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন।

সোমবার (২ ডিসেম্বর) বেলা সোয়া ১২টার দিকে সিলেটের নয়াসড়ক জামে মসজিদের মিনার ধসে যায়।

সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় ও নয়াসড়ক পঞ্চায়েত কমিটির উদ্যোগে নয়াসড়ক জামে মসজিদের পুনর্নির্মাণ কাজ চলছে। চলমান কাজের অংশ হিসেবে সোমবার সকালে মসজিদের মিনার ভাঙার কাজ শুরু হয়। তবে উঁচু মিনারটি ভাঙার আগে নেওয়া হয়নি কোনো নিরাপত্তা ব্যবস্থা। সড়কের যান চলাচল স্বাভাবিক রেখেই শুরু হয় ভাঙার কাজ। তাও উপর থেকে না ভেঙে নিচ থেকে ভাঙা শুরু করে সিটি করপোরেশনের শ্রমিকরা।

ভাঙার একপর্যায়ে পুরো মিনারটি ভেঙে হুড়মুড়িয়ে পড়ে সড়কের উপর। সোমবার (২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মসজিদের মিনার ভাঙতে গিয়ে তা রাস্তায় ভেঙে পড়ে। এতে পার্শ্ববর্তী একটি বৈদ্যুতিক খুঁটিও হেলে পড়েছে। বিপর্যস্ত হয়ে পড়েছে নগরীর বিদ্যুৎ ব্যবস্থা। এতে মোস্তাক আহমেদ (৩৫) নামের এক মোটরসাইকেল আরোহী আহত হলেও বড় ধরণের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়া গেছে। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

অপরিকল্পিত কাজের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে মনে করেন প্রত্যক্ষদর্শীরা। উঁচু মিনার ভাঙার কাজ শুরুর আগে সড়কের যান চলাচল নিয়ন্ত্রণ করা, সড়কে যাতে মিনারের ইট সুরকি ছড়িয়ে না পড়ে সে জন্য প্রতিরক্ষা ব্যবস্থা রাখা এবং উপরের অংশ থেকে মিনার ভাঙার কাজ শুরু করা প্রয়োজন ছিলো বলে মনে করেন তারা।

সিলেট কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা বলেন, সোমবার নয়াসড়ক জামে মসজিদের নির্মাণ কাজের জন্য পুরোনো ভবন ভাঙা চলছে। হঠাৎ করে মিনার ধসে রাস্তা দিয়ে যাওয়া একটি মোটরসাইকেলের ওপর পড়লে মোটরসাইকেল আরোহী আহত হন। মোটরসাইকেলও ক্ষতিগ্রস্ত হয়।

আরও সংবাদ

Close