আজকের সিলেট

চাকরি বালাগঞ্জে, থাকেন ময়মনসিংহে : ৮ মাস থেকে বেতন নিচ্ছেন ডাক্তার

সিলেটের বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক মেডিকেল অফিসার যোগদানের পর থেকেই নিজ কর্মস্থলে নেই। কর্মস্থলে না থাকলেও হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তা ও অফিস ম্যানেজ করেই বাড়িতে বসে পাচ্ছেন বেতন-ভাতা!

হাসপাতাল সূত্রে জানা যায়, বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০১৯ জুলাই মাসে যোগদান করেন উপজেলা মেডিকেল অফিসার ডাক্তার মোহাম্মদ ওসমান গনি (আয়ুর্বেদিক)। যোগদানের পর থেকে তিনি কর্মস্থলে নেই। কর্মস্থলে না থেকেও হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তা ও অফিস ম্যানেজ করেই নিয়মিত নিচ্ছেন বেতন-ভাতা।

এ অবস্থায় স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন দুই উপজেলার তৃণমূল পর্যায়ের লক্ষাধিক সাধারণ মানুষ।

হাসপাতালের অফিস সহকারী নুরুল ইসলাম জানান- ২০২০ সালের জুলাই থেকে অনুপস্থিত রয়েছেন ডাক্তার মোহাম্মদ ওসমান গনি। হাসপাতালের চিকিৎসকদের মাসিক হাজিরা বিবরণী রয়েছে, চলিত বছরের ১ জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত মাত্র ১০ দিন ডাক্তার ওসমানী গনির স্বাক্ষর করেন। সংশ্লিষ্ট কর্মকর্তাদের ম্যানেজ করেই বেতন-ভাতা নিতে মাঝে মধ্যে হাসপাতালে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একাধিক চিকিৎসক ও স্টাফ জানান, তিনি যোগদানের পর প্রথমে কিছুদিন কর্মস্থলে ছিলেন, এরপর থেকে বেশ কয়েক মাসের বেতন-ভাতা উঠিয়ে উনার বাড়িতে (ময়মনসিংহ) থাকেন। তবে মাঝে মধ্যে বেতন-ভাতার নেয়ার জন্য হাসপাতালে আসেন।

এ ব্যাপারে ডাক্তার মোহাম্মদ ওসমান গনির সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

বিষয়টি নিয়ে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এইচ এম শাহরিয়ার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘প্রথম দিকে কিছুদিন নিয়মিত হাসপাতালে আসলেও পরবর্তীতে তার অনুপস্থিতির জন্য শোকজও করেছি, গত রমজান মাসের পর থেকে বেতন-ভাতা বন্ধ করেছি।’

আরও সংবাদ

Close