শীর্ষ খবর

জামিন না মঞ্জুর : জরুরী বৈঠকে বিএনপি

কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর এবং সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করতে জরুরি বৈঠকে বসছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্যরা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের বৈঠকে সভাপতিত্ব করবেন বলে গুলশান কার্যালয় সূত্র জানিয়েছে। বৈঠক থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা আসতে পারে বলেও সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। এর আগে শুনানিতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবী উপস্থিত থাকতে পারবেন বলে ঘোষণা দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এর আগে দেশের ইতিহাসে প্রথমবারের মতো আপিল বিভাগের এজলাসে বসানো হয়েছে ৮টি সিসি ক্যামেরা। এছাড়া পুরো সুপ্রিম কোর্টই থাকবে সিসিটিভির আওতায়। মূলত বেগম জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে এজলাসে বসানো হয়েছে এগুলো। পুলিশের গোয়েন্দা তথ্যানুসারে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা থাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে আদালতের।

আরও সংবাদ

Close