আজকের সিলেট

সিলেটে পর্যটকদের জন্য প্রথম বাস সার্ভিস ‘সাদা পাথর পরিবহণ’

যাত্রা শুরু করলো ‘সাদা পাথর’ ট্যুরিস্ট বাস। পর্যটন নগরী সিলেটে পর্যটকদের সুবিধার্থে ‘সাদা পাথর’ এসি, নন এসি ট্যুরিস্ট বাস চালু করা হয়েছে। আজ থেকে সিলেট-ভোলাগঞ্জ (সাদাপাথর) সড়কে প্রতিদিন ২৬টি বাস চলাচল করবে। এর মধ্যে ৫টি এসি ও ২১টি ননএসি বাস রয়েছে। প্রতিদিন সিলেটের মজুমদারী থেকে ভোলাগঞ্জ -সাদা পাথর যাত্রী আনা নেয়া করবে।

আজ রোববার আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কে যাত্রা শুরু করলো ‘সাদা পাথর’ ট্যুরিস্ট বাস।

যাত্রীসেবার অঙ্গিকার নিয়ে রবিবার দুপুরে উদ্বোধন করা হয় এই বাসের। সিলেট নগরীর মজুমদারি থেকে ভোলাগঞ্জের পর্যটনকেন্দ্রখ্যাত সাদাপাথর এলাকায় যাত্রী নিয়ে যাবে এই বাস। এসি, নন এসি দুই ধরণের বাসই চলবে এই সড়কে।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এ বাস সার্ভিসের উদ্বোধন করেন। নগরীর মজুমদারিতে এর আগে অনুষ্ঠিত হয় উদ্বোধনী অনুষ্ঠান।

সিলেট-সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ-গোয়াইনঘাট-হাদারপাড়-রাধানগর বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি রিমাদ আহমদ রুবেলের সভাপতিত্বে এবং মালিক সমিতির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও সাদা পাথর পরিবহনের সভাপতি এটিএম শোয়েব। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেন, সিলেটের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগাতে সরকার বিশেষ উদ্যোগ নিয়েছে। বিছানাকান্দি পর্যটন কেন্দ্রের উন্নয়নে চার কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে।

আরও সংবাদ

Close