ভিন্ন খবর

পেঁয়াজ বেচে একমাসেই কোটিপতি

একেই বলে কারো পৌষ মাস, কারো সর্বনাশ। পেঁয়াজের ঊর্ধ্বমূল্য মধ্যবিত্তের কষ্টের কারণ হলেও কারো কারো জন্য বয়ে এনেছে আর্শীবাদ। পেঁয়াজ বেচে একমাসেই কোটিপতি হয়ে গেছেন এক চাষী।

ভারতের কর্ণাটকে ১৫ বছর ধরে পেঁয়াজ চাষ করে আসা মল্লিকার্জুন এবারই সর্বোচ্চ দামে তার জমির পেঁয়াজ বিক্রি করেছেন। কর্ণাটকের চিত্রদুর্গ জেলার এই ৪২ বছর বয়সী কৃষক পেঁয়াজ বিক্রি করে একমাসেই কোটিপতি হয়ে গেছেন। ১৫ বছর ধরে পেঁয়াজ চাষ করে আসা মল্লিকার্জুন এবারই সর্বোচ্চ দামে তার জমির পেঁয়াজ বিক্রি করেছেন।

টাইমস নাও’র খবরে বলা হয়েছে, ভারতে পেঁয়াজের আকাশছোঁয়া দামের করণে হা–হুতাশের মধ্য কর্ণাটকের কৃষক মল্লিকার্জুন হাসছেন তৃপ্তির হাসি। কারণ, পেঁয়াজ বেচে একমাসেই কোটিপতি হয়ে গেছেন তিনি। মল্লিকার্জুন ২০ একর জমিতে পেঁয়াজের চাষ করেন। ১০ একর তার নিজের, বাকিটা তিনি বর্গা নিয়ে পেঁয়াজের চাষ করেছেন। মূল্যবৃদ্ধির বাজারে তার ফলনও ভালো হয়। ২৪০ টন পেঁয়াজ উৎপাদিত হয় জমিতে। ভারতের বাজারে নভেম্বরে পেঁয়াজের দাম ছিল কেজিপ্রতি ৭০ রুপি। ডিসেম্বরে সেই পেঁয়াজের দাম হয় ১১০ রুপি। মল্লিকার্জুন পেঁয়াজ বেচেন ১০০ রুপিতে। আর এভাবেই তিনি পকেটে পোরেন কোটি রুপি।

আরও সংবাদ

Close