শীর্ষ খবর

বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে নতুন প্রজন্ম সোনার দেশে গড়বে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে শিশুদের গড়ে তোলাই আমাদের প্রধান কাজ। এ আদর্শে নতুন প্রজন্মকে গড়ে তুলতে পারলেই আমাদের সকলের চেষ্টা সফল হবে। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে নতুন প্রজন্ম সোনার দেশে গড়বে।’

বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘বঙ্গবন্ধুর শতবর্ষে শতচিত্র প্রদর্শনী’র অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে কূটনৈতিক চিত্রকর আবিদা হোসেন ও জামাল হোসেন দম্পতির যৌথভাবে আঁকা চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক সাবেক সিনিয়র সচিব ও কবি কামাল আবদুল নাসের চৌধুরী, বিটিআরসি সচিব আবু হেনা মোস্তফা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক নিসার হোসেন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক লিয়াকত আলী লাকী।

ডা. দীপু মনি বলেন, ‘আগামী ১৭ মার্চ থেকে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী পালন করা শুরু হবে। একজন কূটনৈতিক হয়ে জামাল দম্পতি বাংলাদেশের প্রকৃতি, রূপ ও বৈশিষ্ট তাদের রঙতুলি দিয়ে তুলে ধরার চেষ্টা করেছেন।’ এসব চিত্রকর্ম দেখে রাজনীতি থেকে অবসরের পর কোনো শিল্পীর কাছে গিয়ে চিত্রকর্মের দীক্ষা নেয়ার আগ্রহও প্রকাশ করেন শিক্ষামন্ত্রী।

আরও সংবাদ

Close