আজকের সিলেট

সিসিকের অভিযানে ২ লাখ জরিমানা

অবৈধভাবে রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা ও সরকারী জমি দখলের মুক্ত করতে অভিযান চালিয়েছে সিলেট সিটি করপোরেশন। এসময় বিভিন্ন অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ২ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা ও দুই ট্রাক কাট জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে নগরীর পুরাতন রেল স্টেশন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সিলেট সিটি করপোরেশন।

মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা।

ভ্রাম্যমান আদালতের অভিযানে পুরাতন রেল স্টেশন এলাকা থেকে অবৈধভাবে রাস্তা দখল করে রাখা দুই ট্রাক কাট জব্দ করেন মোবাইল কোর্র্ট। এসময় রেলওয়ের জমি দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলার অপরাধে একজনকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এবং ৭ দিনের মধ্যে স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়।

এছাড়া বারোখলা আবাসিক এলাকায় বেআইনিভাবে কেমিক্যাল ও ফোমের কারখানা গড়ে তোলার অপরাধে কারখানা মালিক মো. মকবুল হোসেনকে ‘অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ’ আইনে ২ লাখ টাকা অর্থ দণ্ড অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এবং কারখানার মালামাল জব্দ করে সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু’র জিম্মায় দেয়া হয়।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আধ্যাত্মিক ও পর্যটন নগরীর সিলেটে প্রতিনিয়ত দেশ বিদেশ থেকে ভ্রমণকারীরা আসেন। নগরীর অপ্রসস্থ রাস্তায় স্বাভাবিকভাবেই যানজট লেগে থাকে। তার উপর অবৈধভাবে রাস্তায় পণ্য রেখে ব্যবসা পরিচালনার ফলে, সড়ক সংকুচিত হয়ে পড়ে। ফলে যান চলাচলে বিঘ্ন ঘটে। তাই, নগরীর সবকটি সড়ক অবৈধ দখলমুক্ত করতে সিলেট সিটি করপোরেশন ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে। এতে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

আরও সংবাদ

Close