শীর্ষ খবর

পর্যটন নগরী সিলেট সাজছে নতুন রূপে : সকল ভবনের রং হবে অভিন্ন

উন্নত বিশ্বের বিভিন্ন দেশে নির্দিষ্ট এলাকার জন্য রয়েছে নির্দিষ্ট কালার কোড। সেই কোড অনুযায়ী ওই এলাকার ভবনগুলো রং করা হয়। এতে এলাকার সৌন্দর্য বৃদ্ধি পায় বহুগুণ।

দেশের প্রথমবারের মতো সিলেট সিটি কর্পোরেশন এলাকায় এবার হচ্ছে কালার কোড। শিগগিরই সিলেট সাজতে যাচ্ছে নতুন রূপে। পর্যটন নগরী সিলেটকে পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন করতে সবকটি স্থাপনার অভিন্ন রং হবে। আলাদা আলাদা ভবন হলেও সব সাইন বোর্ডও হবে একই রংয়ের।

সম্প্রতি সিলেটের শাহজালাল মাজার সড়ক ঘিরে তোলপাড় শুরু হয়েছে দেশে বিদেশে। ভূগর্ভস্থ বিদ্যুৎ সংযোগের পর পাল্টে যাওয়া এই সড়কে কালার কোড বাস্তবায়ন করতে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে শাহজালাল মাজার সড়কের ছবি।

এবার এই এলাকা থেকেই শুরু হবে কালার কোড প্রকল্পের কার্যক্রম। হযরত শাহজালাল (রহ.) মাজারের প্রধান গেইটের আদলে আকাশি-সাদা রংয়ে সাজবে পুরো এলাকাটি। পর্যটন নগরী সিলেটের সৌন্দর্য বর্ধন ও স্মার্ট সিটি হিসাবে রূপান্তরের লক্ষে আগামীতে ২৭টি ওয়ার্ড আসবে কালার কোডের আওতায় বলে জানালেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সম্প্রতি এসএ টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ড সাজবে রঙিনভাবে। পরীক্ষামূলকভাবে শাহজালাল দরগা এলাকায় অভিন্ন রংয়ে সাজানোর পর সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ড সাজবে রঙিনভাবে। আধ্যাত্মিক ও পর্যটন নগরী সিলেটকে পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন করতে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে জানান আরিফুল হক চৌধুরী।

এসময় ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ বলেন, হযরত শাহজালাল (রহ.) মাজার এলাকা থেকে পরীক্ষামূলকভাবে কালার কোড এর কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে সিলেটের ২৭টি ওয়ার্ডে এ উদ্যোগ বাস্তবায়ন করা হবে।

এসএ টিভির প্রতিবেদন দেখতে ক্লিক করুন

আরও সংবাদ

Close