আজকের সিলেট

চাকুরি হারানোর প্রতিশোধ নিতে নতুন চালক ও হেলপারকে খুন

সিলেটে ট্রাক থেকে চালক ও হেলপারের লাশ উদ্ধারের ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ। চাকরি হারানোর ক্ষোভ থেকেই নতুন চালক ও হেলপারকে খুন করা হয়।

এ ঘটনায় সঙ্গে সরাসরি জড়িত দুজনসহ তিন জনকে আটক করে পুলিশ।

আটককৃতরা হচ্ছে চাকরিচ্যুত চালক ইব্রাহিম (২৩), তার সহকারী ফজর আলী (২৪) ও পুরনো টায়ারের ব্যবসায়ী জয়নাল মিয়া (২৩)।

শনিবার বিকেলে তারা সিলেট মহানগর বিচারিক হাকিম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা জানায়, চাকরি হারানোর ক্ষোভ থেকেই ট্রাকের নতুন চালক জাহাঙ্গীর ও তার বন্ধু রাজুকে হত্যা করা হয়। আর এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটায় ট্রাক থেকে সদ্য চাকরি হারানো চালক ইব্রাহিম (২৩) ও তার বন্ধু কম্পিউটার অপারেটর ফজর মিয়া (২৪)। হত্যার পর ট্রাক দুর্ঘটনা ঘটিয়ে ঘটনাটি ধ্বংস করে দিতে চেয়েছিল তারা। পরে পরিকল্পনা পরিবর্তন করে ট্রাকটি সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচকের লালমাটিয়ায় সিটি করপোরেশনের ময়লার ভাগাড়ের পাশে রেখে ট্রাকের ভেতরে রেখে এর ৬টি টায়ার খুলে নিয়ে যায় তারা। ওই এলাকায় দুর্গন্ধের জন্য কোনো গাড়ি থামে না বরং দ্রুত প্রস্থান করে।

মোগলাবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আখতার হোসেন জানান, আটকদের জিজ্ঞাসাবাদে জানা গেছে ট্রাকটির মালিক চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার আইলদীপুরের আতাউর রহমান। ইব্রাহিম ট্রাকচালক ও ফজর আলী হেলপার ছিলেন। গত ২১ জানুয়ারি ট্রাকটি ঢাকায় নিয়ে গেলে ইব্রাহিমকে বাদ দিয়ে নতুন চালক হিসেবে জাহাঙ্গীরকে নিযুক্ত করেন গাড়ির মালিক। জাহাঙ্গীরের সহকারী ছিলেন রাজু। পরদিন ২৩ জানুয়ারি সন্ধ্যা ৭টায় গাজীপুর থেকে ট্রাকে রিকশার যন্ত্রাংশ নিয়ে সিলেটে আসার সময় সাবেক চালক ইব্রাহিম, তার সহকারী ফজর আলী এবং রাজুও নতুন চালকের সঙ্গী হন। পথে হবিগঞ্জের মাধবপুর আসার পর জাহাঙ্গীর ও রাজুকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়।

তিনি জানান, শনিবার (২৫ জানুয়ারি) ভোরে সিলেট সদর উপজেলার ধোপাগুল এলাকা থেকে ট্রাকচালক ইব্রাহিমকে আটক করে। পরে তার দেয়া তথ্যমতে নগরীর আম্বরখানা থেকে আটক করা হয় তার সহকারী ফজর আলীকে। আটক মো. ইব্রাহিম সদর উপজেলার ধোপাগুল এলাকার ফউজদার তালুকদারের ছেলে এবং ফজর আলী বিশ্বনাথ উপজেলার শ্বাসরাম এলাকার রুস্তুম আলীর ছেলে।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ফজর আলীর শ্বশুরবাড়ি থেকে নিহতদের লুণ্ঠিত দুটি মোবাইল সেট ও ট্রাকের খুলে নেয়া টায়ার বিক্রির পাঁচ হাজার টাকা জব্দ করে এবং গাড়ির টায়ার হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশ পুরের জয়নাল মিয়ার দোকান থেকে জব্দ করা হয়। এ ঘটনায় টায়ার ক্রেতা ওই উপজেলার বেড়জুড়া গ্রামের আব্দুল কাদিরের ছেলে জয়নাল মিয়াকেও (২৩) আটক করে পুলিশ।

আরও সংবাদ

Close