সারা বাংলা

মুন্সীগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ দুই জনের মৃত্যু : করোনাভাইরাস আতঙ্ক

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার যশলদিয়া গ্রামে ১৮ ঘণ্টার ব্যবধানে ‘রহস্যময় জ্বরে’ আক্রান্ত হয়ে মারা গেছেন চাচী-ভাতিজা।

রবিবার সকাল সাড়ে আটটার দিকে ওই গ্রামের মীর জুয়েলের স্ত্রী শামীমা বেগম (৩৪) মারা যান এবং দিবাগত রাত ২টার দিকে মারা যান মীর জুয়েলের ভাই মীর সোহেলের ছেলে আব্দুর রহমান (৩)। তারা দুইজনই আকস্মিক জ্বরে আক্রান্ত হয়েছিলেন।

মীর জুয়েল ও মীর সোহেলের চাচাতো ভাই মীর শিবলী জানান, সকালে আকস্মিক জ্বরে আক্রান্ত হন ভাবী। ধীরে ধীরে তার শরীরের তাপমাত্রা বাড়তে থাকে। একই সঙ্গে তার শরীরের বিভিন্ন স্থানে লাল লাল ছোপ দেখা দেয়। জ্বর আসার ঘণ্টাখানেকের ব্যবধানে তিনি মারা যান। পরে ভাতিজা আব্দুর রহমানও একইভাবে আকস্মিক জ্বরে আক্রান্ত হয়ে ঘণ্টাখানেকের মধ্যে রবিবার দিবাগত রাত ২টার দিকে মারা যায়।

তিনি বলেন, ‘আমরা স্থানীয় পল্লী চিকিৎসক দেখিয়েছিলাম। কিন্তু, ঢাকায় নেয়ার সুযোগ পাইনি। গতকাল বিকেলে ভাবীকে দাফন করি। আজ (সোমবার) দুপুরে দাফন করি ভাতিজাকে। তারা কোন রোগে মারা গেল বুঝতে পারছি না। আজ প্রশাসনের লোকজন ও ডাক্তাররা এসেছিলেন। কিন্তু, ডাক্তাররা রোগ সম্পর্কে কিছু বলতে পারেননি।’

এদিকে, তাদের মৃত্যুর পর এলাকায় করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকে মনে করছেন তারা ওই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

লৌহজং উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, ‘সকালে খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। স্থানীয় ডাক্তাররা আমাকে জানিয়েছেন মরদেহে যে সকল লক্ষণ দেখতে পেয়েছে তাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাবার সম্ভাবনা নেই। আসলে ঐ বাড়ির পাশে যশলদিয়া পানি শোধনাগারে কিছু চীনা লোক কাজ করে। এছাড়াও পদ্মা সেতু প্রকল্পেও চীনারা কাজ করছে। সে কারণে এমন আতংক ছড়াতে পারে।’

আরও সংবাদ

আরও দেখুন

Close
Close