শীর্ষ খবর

রাত পোহাইলে ভোট : মধ্যরাতে বন্ধ হচ্ছে যান চলাচল

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আজ শুক্রবার রাত ১২টা থেকে ২৪ ঘণ্টার জন্য ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে। আগামীকাল শনিবার রাত ১২টা পর্যন্ত এ ঘোষণা কার্যকর থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এ ছাড়া নির্বাচন উপলক্ষে শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সন্ধ্যা ৬ পর্যন্ত সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

গত মঙ্গলবার মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

নৌ–নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক আলমগীর কবির বলেন, ‘ঢাকার দুটি সিটি করপোরেশন নির্বাচনের কারণে বিআইডব্লিউটিএর সিদ্ধান্ত অনুসারে, আজ রাত ১২টা থেকে কাল রাত ১২টা পর্যন্ত সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে।’

এদিকে, নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক হিসেবে মোট ৭৪ জন নির্বাচন পর্যবেক্ষণ করবেন। তাদের মধ্যে ৪৬ জন বিদেশি নাগরিক এবং ২৮ জন বাংলাদেশি নাগরিক।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) পরিচালক (জনসংযোগ) মোহা. ইসরাইল হোসেনের সই করা নথি থেকে এ তথ্য জানা যায়।

তাতে বলা হয়, ‘আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ঢাকায় বিভিন্ন দেশের অ্যাম্বাসি ও হাইকমিশনে কর্মরত ৭৪ জন কর্মকর্তাকে (বিদেশি নাগরিক ৪৬ জন ও দেশি নাগরিক ২৮ জন) নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশি পর্যবেক্ষক হিসেবে কমিশন অনুমোদন দিয়েছে।’

আরও সংবাদ

Close