আজকের সিলেট

ক্যাম্পাসে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত শাবির

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের পরীক্ষা আগামী বছরের ১৭ জানুয়ারি থেকে সশরীরে শুরু হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আগামী ১৭ জানুয়ারি থেকে বিভিন্ন বিভাগের অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের ফাইনাল পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। এ ক্ষেত্রে মূল্যায়ন নম্বর ঠিক রেখে পরীক্ষার সময় ৩ ঘন্টার পরিবর্তে ২ ঘন্টা এবং অন্যান্য পরীক্ষার সময়সীমাও কমিয়ে আনা হবে। এছাড়া পরবর্তীতে অন্যান্য ব্যাচের পরীক্ষা নেওয়া হবে।

আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একাডেমিক কাউন্সিলের একাধিক সদস্য জানান, করোনা মহামারী সমস্যার কারণে চলতি বছরের এপ্রিলের প্রথম থেকে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অনলাইনে পরিচালিত হচ্ছে। ইতোমধ্যে প্রত্যেক শিক্ষাবর্ষের ২টি করে সেমিস্টারের অনলাইনে শিক্ষা কার্যক্রম শেষ হয়েছে। এছাড়া টার্মটেস্ট, অ্যাসাইনমেন্ট, কুইজসহ বিভিন্নভাবে শিক্ষার্থীদেরকে ক্লাসের মধ্যে মূল্যায়ন করা হয়েছে। কিছুদিন আগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সিদ্ধান্তের আলোকে শাবিপ্রবির বিভিন্ন বিভাগের অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের ফাইনাল পরীক্ষা সশরীরে ১৭ জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে অনুষ্ঠিত হবে বলে একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে কোনো বিভাগ চাইলে এই সময়ের আগে পরীক্ষা শুরু করতে পারবে বলে জানান তারা।

আরও সংবাদ

Close