শীর্ষ খবর

করোনায় মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়ালো

প্রাণঘাতী করোনাভাইরাস ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে। বিশ্বজুড়ে ২১ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে এ ভাইরাসটি। আর এতে আক্রান্তের সংখ্যা সাড়ে চার লাখ ছাড়িয়েছে।

আজ ২৬ মার্চ, বৃহস্পতিবার দুপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটার সূত্রে জানা গেছে, এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৯১৫ জনে দাঁড়িয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৫৭৭ জনে। আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৫ হাজার ৭৯৮ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতেই সবচেয়ে বেশি ৬৮৩ জন মানুষের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ২১০ জন। এদের নিয়ে এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৩৮৬ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৫০৩ জন, যা পৃথিবীর সর্বোচ্চ।

ইতালির পর ইউরোপের আরেক মৃত্যুপুরী হয়ে উঠেছে স্পেন। গত ২৪ ঘণ্টায় সেখানে প্রাণ হারিয়েছেন অন্তত ৬৫৬ জন মানুষ। নতুন আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৭ হাজার। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৫১৫ জন, মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৭ জনের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা সত্য করে মার্কিন যুক্তরাষ্ট্রেও করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে। ২৪ ঘণ্টায় দেশটিতে ১০ হাজার ৪৮৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এদিন মারা গেছেন ১৪২ জন। সেখানে এখন মোট আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ৩৪২। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২২ জনে।

ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হয়েছে ইতালির প্রতিবেশী ফ্রান্সও। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৩১ জনের প্রাণ কেড়েছে ভাইরাসটি। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২৯ জন। এদের নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ২৩৩ জন।

আরও সংবাদ

Close