আন্তর্জাতিকশীর্ষ খবর

৭৫ হাজার ছাড়ালো মৃতের সংখ্যা

প্রাণঘাতী করোনাভাইরাস এখন পর্যন্ত বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৫৬ হাজার ৩৫৪।

অপরদিকে, এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে ৭৫ হাজার ৭৬০ জন। এছাড়া করোনায় আক্রান্ত ২ লাখ ৯০ হাজার ৫৫৪ জন ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ লাখ ৬৭ হাজার ৬৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০ হাজার ৯৪৩ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছে ১৯ হাজার ৮১০ জন। তবে ৮ হাজার ৯৮৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ হাজার ৫২৩ জন। সেখানে এখন পর্যন্ত মোট ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, ২২ হাজার ৮৩৭ জন সুস্থ হয়েছে এবং ৩ হাজার ৮৯৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪০ হাজার ৫১০। এই প্রাণঘাতী ভাইরাসে মারা গেছে ১৩ হাজার ৭৯৮ জন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে ৪৩ হাজার ২০৮ জন।

জার্মানিতে এই ভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৩ হাজার ৩৭৫ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ৮১০ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়েছে ৩৬ হাজার ৮১ জন।

আরও সংবাদ

Close