প্রবাস

ব্রি‌টে‌নে অনলাইন ফুড অর্ডার সরবরাহকারী প্রতিষ্ঠানের বিরু‌দ্ধে বাংলাদেশী রেস্টু‌রেন্ট মা‌লিক‌দের বয়কট কর্মসূ‌চি

‌ব্রি‌টে‌নের অনলাইন ফুড অর্ডার সরবরাহকারী প্র‌তিষ্টান সমু‌হের বিরু‌দ্ধে বয়ক‌ট কর্মসূ‌চির ঘোষণা দি‌য়ে‌ছেন বাংলাদেশী বংশোদ্ভূত রেস্টু‌রেন্ট মা‌লিকরা। ক‌রোনা ভাইরাস প‌রি‌স্থি‌তি‌তে তিন‌টি প্রতিষ্ঠান, যথাক্র‌মে জাস্ট ইট, ডে‌লিভারু এবং উ‌বার ইট এর বিরু‌দ্ধে মাত্রা‌তি‌রিক্ত চার্জ নেয়ার অ‌ভি‌যোগ তু‌লে‌ছেন রেস্ট্র‌রেন্ট মা‌লিকরা।

এসব প্র‌তিষ্টা‌নের বিরু‌দ্ধে ব্রি‌টে‌নে রেস্টু‌রেন্ট মা‌লিক‌দের নতুন সংগঠন ক্যাটারার্স এসোসি‌য়েশন ইউ‌কে’র অন্তর্ভূক্ত প্রায় অর্ধ শতাধিক রেস্টু‌রেন্ট এ বয়কট কর্মসূ‌চি পালন ক‌রতে আরম্ভ করেছে। তারা সেখানকার ব্রি‌টিশ বাংলা‌দেশ ক্যাটারার্স এ‌সো‌সি‌য়েশ‌নের নেতৃবৃন্দ‌কেও তা‌দের কর্মসূ‌চির স‌ঙ্গে একাত্মতা ঘোষণা ক‌রে এ তিন‌টি প্রতিষ্ঠান থেকে অর্ডার নেওয়া সম্পূর্ণ বন্ধ রাখার আহবান জা‌নি‌য়ে‌ছেন।

এমনিতেই রেস্টুরেন্ট সেক্টরে নাজুক অবস্থা বিরাজ করছে তার উপর লকডাউন সৃষ্ট পরিস্থিতির কারণে ব্যবসায়ীরা বিপর্যস্ত। সম্মিলিতভাবে কঠোর চাপ সৃষ্টি না করলে জাষ্ট ইট, ডেলিভারু ও উবার ইট অনবরত এই মন্দা এবং নাজুক অবস্থার ফায়দা লুটতে থাকবে বলে মনে করেন ক্যাটারার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ। তাই নিজেদের ব্যবসায়িক স্বার্থে সবাইকে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানান তারা।

আরও সংবাদ

Close