আজকের সিলেট

কোম্পানীগঞ্জে দেড় মাসে প্রায় একশ অভিযান : জরিমানা ৩ লাখ ৬০ হাজার

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও রমজান উপলক্ষে বিশেষ বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলাজুড়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।

এর অংশ হিসেবে উপজেলা প্রশাসন গত ১৬ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দেড় মাসে মোট ৯৩টি মোবাইল কোর্ট পরিচালনা করেছে। এসব অভিযানে মোট ৩ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং এসব অভিযানে বিভিন্ন বাজারে প্রচুর পরিমাণের মেয়াদ উত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়েছে।

স্থানীয়রা জানান, কোম্পানীগঞ্জের বিভিন্ন বাজারে মেয়াদোত্তীর্ণ পণ্য মুক্ত করতে এসব অভিযান বিশেষ ভূমিকা পালন করেছে। পাশাপাশি কোম্পানীগঞ্জের প্রতিটি দোকানে মূল্য তালিকা টানানো বাধ্যতামূলক করায় ন্যায্যমূল্যে পণ্য ক্রয়ের সুফল পাচ্ছে ভোক্তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য বলেন, দেশে করোনা পরিস্থিতির সূত্রপাত হওয়া থেকে শুরু করে উপজেলায় হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, নিত্যপ্রয়োজনীয় বাজার নিয়ন্ত্রণ ও মাস্ক, স্যানিটাইজারের মূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে জেলা প্রশাসকের নির্দেশনায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে বাজার স্থিতিশীল রাখা হয়েছে। বিশেষ করে দ্রব্যমূল্যের অগ্রগতি রুখতে উপজেলার পাড়া-মহল্লার দোকান থেকে শুরু করে প্রতিটি দোকানেই মূল্য তালিকা নিশ্চিত করা হয়েছে।

আরও সংবাদ

Close