প্রবাস

ভাষা সৈনিক, বরেন্য সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে যুক্তরাজ্য জাসদের শোক

বাংলাদেশের প্রগতিশীল সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ভাষা সৈনিক, বরেন্য সাংবাদিক, বুদ্ধিজীবী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযুদ্ধা কামাল লোহানী আজ বাংলাদেশ সময় সকাল ১০টায় ঢাকার একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারন এবং সর্বশেষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন (ইন্নাহ লিল্লাহহী ওয়াইন্নাহ ইলাইহি রাজিয়ুন)।

জাসদ যুক্তরাজ্যের পক্ষ থেকে সভাপতি এডভোকেট হারুনুর রশীদ এবং সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু বাংলাদেশের বরেন্য সাংবাদিক এবং বুদ্ধিজীবী কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ।

যুক্তরাজ্য জাসদ নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন, “কামাল লোহানী ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনার স্বপক্ষের একুশে পদকপ্রাপ্ত এজজন বরেন্য সাংবাদিক এবং বুদ্ধিজীবী, যার কন্ঠ দিয়ে প্রথম প্রচারিত হয়েছিল জাতীয় মুক্তিযুদ্ধের বিজয়ের সংবাদটি। তাঁর মৃত্যুতে বাংলাদেশের প্রগতিশীল সামাজিক এবং সাংস্কৃতিক আন্দোলনের ক্ষেত্রে যে শুন্যতা সৃষ্টি হলো, তা সহজে পুরন হবার নয় । “

যুক্তরাজ্য জাসদ নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন ।

আরও সংবাদ

Close