আজকের সিলেট

চৌহাট্টা-জিন্দাবাজার সড়কে ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনে পরীক্ষামূলকভাবে সঞ্চালন চালু

চৌহাট্টা থেকে জিন্দাবাজার সড়কে ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনে পরীক্ষামূলকভাবে সঞ্চালন চালু করা হয়েছে। কিছু দিনের মধ্যেই পূর্ণাঙ্গ সঞ্চালনও শুরু হবে।  ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের কাজ শেষে এখন চলছে আপদকালীন ওভারহেড লাইনের শেষ মুহূর্তের কাজ।  যা পূর্ণাঙ্গ সঞ্চালনের পর সরিয়ে নেয়া হবে।

পূর্ব ঘোষণা অনুযায়ী সিলেট সিটি কর্পোরেশন চৌহাট্টা থেকে জিন্দাবাজার সড়কের দুপাশের বিদ্যুতের খুঁটি ও ইন্টারনেট সার্ভিসেস লাইন/তার অপসারণের কাজ শুরু করেছে। ইন্টারনেট সার্ভিসেস লাইন সরিয়ে নিতে গত শুক্রবার পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছিল।

শনিবার (২৭ জুন) দুপুরে চৌহাট্টা পয়েন্ট থেকে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (আইএসপিএস) সিলেটের প্রতিনিধিদের সাথে নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এ কাজের উদ্বোধন করেন। একই সাথে বিদ্যুৎ বিভাগের সহায়তায় সড়কের দুপাশের বিদ্যুতের খুঁটিগুলোও অপসারণ করা হচ্ছে।

এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভূগর্ভস্থ বিদ্যুতায়ন প্রকল্পের সুফল পেতে নগরীর এসব এলাকা থেকে ইন্টারনেট সার্ভিসেস লাইনের/তারের জঞ্জাল সরিয়ে নিতে আগেই সংশ্ষ্টিদের অনুরোধ জানানো হয়েছিল। সংশ্লিষ্টরা একাজে সার্বিকভাবে সহযোগিতা করায় তাদেরকে ধন্যবাদও জানান সিসিক মেয়র।

মেয়র বলেন, যাতে ইন্টারনেট সেবা পেতে নাগরিক ভোগান্তি না হয় সেজন্য বিকল্প ব্যবস্থা গ্রহণের বিষয়টি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (আইএসপিএস) সিলেট নিশ্চিত করেছেন। তাই আজ (শনিবার, ২৭ জুন, ২০২০) থেকে এই সড়কের দু’পাশ থেকে তারের জঞ্জাল আর বিদ্যুতের খুঁটি অপসারণের কাজ শুরু করা হয়েছে।

তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যেই কাজটি শেষ হলে ভূগর্ভস্থ বিদ্যুতের পূর্ণাঙ্গ সেবা পাবেন চৌহাট্টা থেকে জিন্দাবাজার সড়কের দুপাশের গ্রাহকরা। দেশের প্রথম ভূগর্ভস্থ বিদ্যুতায়ন প্রকল্পের আওতায় এর আগে সফলভাবে হযরত শাহজালাল দরগাহ এলাকায় গ্রাহকদের মাঝে পূর্ণাঙ্গ বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। এই ধারাবাহিকতায় পরবর্তীতে গোটা সিলেট নগরীকে ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের আওতায় আনা হবে।

আরও সংবাদ

Close