শীর্ষ খবর

আগামী সপ্তাহে দেয়া হবে পাটকল শ্রমিকদের জুন মাসের বেতন : পাটমন্ত্রী

পাটকল শ্রমিকদের জুন মাসের মজুরি আগামী সপ্তাহে পরিশোধ করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। মজুরি কমিশন-২০১৫ অনুযায়ী তাদের ব্যাংক হিসাবে মজুরি দেয়া হবে।

৩ জুলাই, শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

এ সময় রাজধানীর সিদ্ধেশ্বরী লেনের বাসভবনে শ্রমিকদের শতভাগ পাওনা বুঝিয়ে দেন বস্ত্র ও পাটমন্ত্রী। একই সঙ্গে দেশের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর উৎপাদন কার্যক্রম বন্ধ ঘোষণাও দেন তিনি।

এ বিষয়ে গোলাম দস্তগীর গাজী বলেন, নোটিশ মেয়াদের অর্থাৎ জুলাই-আগস্টের ৬০ দিনের মজুরিও উভয় মাসে যথারীতি পরিশোধ করা হবে। পিএফ, গ্র্যাচুইটি ও গোল্ডেন হ্যান্ডশেক সুবিধাসহ অবশিষ্ট সকল পাওনার ৫০% স্ব স্ব ব্যাংক হিসাবে এবং বাকি ৫০% স্ব স্ব নামে সঞ্চয়পত্র আকারে সেপ্টেম্বর মাসের মধ্যে পরিশোধ করা হবে। সব ক্ষেত্রেই মজুরি কমিশন-২০১৫ এর ভিত্তিতেই পাওনা হিসাব করা হবে।

তিনি আরো বলেন, পিপিপির আওতায় মিলগুলো আবার চালু হলে সেখানে পুরনো শ্রমিকদের অগ্রাধিকার দেয়া হবে। অবসরপ্রাপ্ত শ্রমিকদের পাওনা পরিশোধের জন্য ব্যাংক হিসাব নম্বর অবিলম্বে বিজেএমসিকে জানাতেও অনুরোধ জানান তিনি।

এ সময় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানসহ বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া, শ্রম ও কর্মসংস্থান সচিব কে এম আব্দুস সালাম এবং পাটকল শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

Close